কোথাও শুনেছিলাম ছেলেরা শরীরে কোন পশু পাখি বা মানুষের ছবি ব্যাতিত কোন সরল রেখা বা দাগ আকারে কিছু অংকন করে তাহলে কোন ধর্মীয় সমস্যা হয় না। এইটা সম্পর্কে কোন সঠিক ধারণা কেউ দিতে পারলে অনেক উপকৃত হবো।ধন্যবাদ 
শেয়ার করুন বন্ধুর সাথে

উল্কী, ট্যাটু গায়ে অঙ্কন করা সম্পূর্ন ভাবে হারাম। আমি নিজে পবিত্র কোরানে পড়েছি। আপনি রেফারেন্স চেয়েছেন। আমরাতো জাকির নায়েক নই। জাকির নায়েক দুনিয়ায় একজনই। সে যে ভাবে সুরা ও আয়াতসহ মনে রাখে। আমাদের সেই গুনটা নাই। তবে কোরানের বিষয় গুলি মনে আছে। আমি আপনাকে অনুরোধ করব আপনার ঘড়ে নিশ্চয় বাংলা অর্থসহ কোরান আছে। আপনি শুধু বাংলা অর্থটুকুই পড়েন। পেয়ে যাবেন। আমার যতটুকু মনে হচ্ছে ১৪ থেকে ১৮ পারার মাঝেই পেয়ে যাবেন। দস্যু বনহুর হাদিসের রেফারেন্স দিয়াছে। জী কোরানে নিষেধ করা হয়েছে, আর হাদিসে বিষয়টিকে আল্লাহর অভিশাপ হিসাবে বলা হয়েছে। যেমন মানুষকে সেজদা করার জন্যে হুকুম করে ছিলেন আল্লাহ। সকল ফেরেশতা সেজদা করল, কিন্তু আজাজিল সেজদা করল না। এর প্রেক্ষিতে আল্লাহ আজাজিলকে অভিশম্পাত করলেন। এতেই আজাজিল ঘৃন্য শয়তানে রপান্তরিত হলো, এবং হশরে বিচারের পর চিরকাল আগুনে প্রজ্জলিত হবে। আল্লাহ যে সকল কাজে অভিশাপ দেন। তার পরিনতি খুবই খারাপ। মানুষ হারাম কাজ করে যদি খাস তওবা করে আল্লাহর কাছে ক্ষমা ভিক্ষা করে, তাহলে আল্লাহ মাফ করেও দিতে পারেন। আল্লাহ সর্ব্বোচ্চ ক্ষমাশীল। কিন্তু যে সব কাজে আল্লাহ অভিসম্পাত করেন, তা থেকে মুক্তির কোন পথ থাকেনা।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আল্লাহপাক ইরশাদ করেছেন,আমি মানুষকে সৃষ্টি করেছি

সর্বোত্তম কাঠামোয়। (সূরা-তীন, আয়াত-৪)


ইবনু উমার (রাঃ) হতে বর্ণিত আছে, নাবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেনঃ পরচুলা (কৃত্রিম চুল) সংযোগকারিণী ও ব্যবহারকারিণী এবং উল্কি অঙ্কনকারিণী ও যে তা অঙ্কন করায়, এদেরকে আল্লাহ তা'আলা অভিসম্পাত করেছেন।

সূনান আত তিরমিজী। হাদিস নম্বরঃ ১৭৫৯

 

আবদুল্লাহ (রাযিঃ) হতে বর্ণিত আছে যে, নাবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এমন সব নারীর উপর লানত করেছেন, যারা অঙ্গে উল্কি আঁকে ও অন্যকে দিয়ে উল্কি আঁকায় এবং সৌন্দর্যের জন্য ভ্রুর চুল উপড়িয়ে আল্লাহ তা'আলার সৃষ্টিকে পরিবর্তন করে।

সূনান আত তিরমিজী। হাদিস নম্বরঃ ২৭৮২

 

আল্লাহ্‌ মানুষকে সৃষ্টি করেছেন সর্বোত্তম কাঠামোয়, তাই তার সৃষ্টির পরিবর্তন করা আমাদের মোটেই উচিত নয়।


ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ