এন্টাসিড খেলে যেমন সাথে সাথে গ্যাস্টিক চলে যায় কোন প্রাকিৃতিক জিনিস আছে যেটা খেলে সাথে সাথে চলে যাবে? 
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

আপনি কাচা কলা, সবুজ শাকসবজি খেতে পারেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

প্রাকৃতিক ঔষধি বলতে পানি আছে,,, সকালে খালি পেটে পানি পান করলে গ্যাষ্টিক চলে যায়,আর হয়না। কিন্তু এটা দিয়ে তারাতারি গ্যাষ্টিক চলে যাবেনা, কিছু দিন সময় লাগবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

গ্যাস্ট্রিক বা গ্যাসের সমস্যা হলে আমি যে কাজ গুলো করে থাকি সেগুলো আপনাকে বলছি সাহায্য পেতে পারেন । 

  • কয়েক টুকরা কাচা আদা কুচি কুচি করে কেটে নেন । শুধু আদা খেতে পারবে এগুলো মুখে নিয়ে চিবিয়ে খান যদি না পারেন তাহলে সাথে একটু লবণ খেতে পারেন । আদা বদহজম, গ্যাসের সমস্যা তাৎক্ষণিক কিছুটা আবার অনেক সময় অনেকাংশ ভালো করতে পারে । 
  • বেশি বেশি পানি পান করুন যখন গ্যাস্ট্রিক এর সমস্যা হয়। কারণ পানি এসিডের (HCl এর কার্যক্ষমতা কমিয়ে দেয়)কার্যক্ষমতা কমিয়ে দেয় । 
  • আপনি একটা স্যালাইন খেতে পারেন । 
  • গ্রাম বাংলায় গ্যাসের সমস্যা করলে তারা দোকানে গিয়ে একটু খাবার সোডা নিয়ে খেয়ে ফেলে দেখা যায় অনেকটা অপশম হয় সমস্যা থেকে । মূলত সোডার খার পেটের ভিতরের এসিডিয় ভাব টা কেটে দেয় । তাই এটি অনেকটা কার্যকর তবে খাবার সোডা নিয়মিত সরাসরি খাওয়া ক্ষতিকর । 
আমি সম্পূর্ণ চেষ্টা করিছি আপনাকে সাহায্য করার । আপনি আরো সমাধানের জন্য অন্যান্যদের উত্তর গুলো দেখতে পারেন । ধন্যবাদ । কোনো প্রকার সমস্যা হলে বলবেন । 


(বিশেষ দ্রষ্টব্য: গ্যাসট্রিকে সমস্যা মারাত্মক রূপ ধারণ করতে পারে তাই একজন বিশেষজ্ঞ ডাক্তারকে দেখানো উত্তম হবে বলে আমি মনে করি ।)

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ