শেয়ার করুন বন্ধুর সাথে
Call

হ্যাঁ ভালো করে পড়লে অবশ্যই পাবেন । আপনাকে মনোযোগ দিয়ে পড়তে হবে ।মনে মনে দৃঢ় সংকল্প রাখতে হবে । তবেই পারবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Porimolroy

Call

আপনার রেজাল্ট দেখে মনে হচ্ছে আপনি একজন ভালো ছাত্র তাই একটু বলব না আপনাকে প্রচুর পড়তে হবে কারন SSC এর চেয়ে HSC লেবেলটা একটু কঠিন। খুব কম সময়ে অনেক পড়া লাগে তাই একটু বেশী সময় নিয়ে পড়াশুনা করলে প্লাস আসতে পারে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

এইচএসসিতে জিপিএ ৫ পাওয়ার কিছু কৌশল পড়ালেখার পাশাপাশি কিছু কৌশল অবলম্বন করলে খুব সহজেই ভালো রেজাল্ট করা যায়। আমাদের সবারই ইচ্ছা এইচএসসিতে ভালো ফল করার। এজন্য ভালোপড়ালেখা করতে হবে এবং পাশাপাশি কিছু কৌশল অবলম্বন করতে হবে। শুধু পড়লাম কিছু বুঝলামনা, শুধ মুখস্ত করলাম কিছু দিন পর আবার ভুলে গেলাম। একবার মুখস্ত করে আর তাতে হাত দিলাম না, পরীক্ষার আগের দিন রাতে পড়তে গিয়ে দেখলাম কিছু মনে নেই। এরকম পরিস্থিতে যেগুলো মনে আছে টেনশানে সেগুলোও ভুলে যাওয়ার উপক্রম। এজন্য পরীক্ষায় ভালোফলালের জন্য আমাদের নিচের টিপসগুলো অনুসরণ করলে ভালো ফল পাওয়া যাবে। টিপস ১- নিয়ম করে প্রত্যেকদিন পড়ার অভ্যাস গড়ে তুলতে হবে। কমপক্ষে ৪ থেকে ৫ ঘন্টা। টিপস ১- শিক্ষকের দেয়া সাজেশানের পাশাপাশি বিভিন্ন সালের ও বোডের প্রশ্ন ঘেটে নিজে একটি সাজেশন তৈরি করা। টিপস ১-প্রতিদিন কমপক্ষে প্রত্যেক বিষয় হতে ১টি করে প্রশ্নর উত্তর মুখস্ত করতে হবে। এবং সাথে সাথে সম্ভব না হলে পরদিন লিখতে হবে। টিপস ১- প্রত্যেকদিন নিয়ম করে মুখস্ত পড়াগুলো একবার করে দেখে পড়তে হবে। দেখে পড়লে বানানগুলো ভুল হওয়ার আর কোন সম্ভাবনা থাকবে না। টিপস ১-পরীক্ষায় খাতায় প্রশ্নের উত্তর প্রাসঙ্গিক ও নিভুল হওয়ার প্রতি নজর দিতে হবে। বানান ও হাতের লেখা সুন্দর করার চেষ্টা করতে হবে। টিপস ১- প্রশ্নের উত্তর লেখার সময় মান বন্টনের প্রতি খেয়াল রাখতে হবে।পাচ নম্বর প্রশ্নের উত্তরের জন্য যেমন লিখতে হবে ১০ নম্বরের জন্য সে রকম লিখলে হবে না। টিপস ১-প্রশ্নে যে উত্তরটি চাওয়া হবে ততটুকুই লিখতে হবে। অতিরিক্ত কিছু না লেখাই বুদ্ধিমানের কাজ হবে। টিপস ১- পাথক্য লেখার সময় যত নম্বর থাকবে ততটি পাথক্য লিখতে হবে। যদি ৫ নম্বর থাকে তাহলে কমপক্ষে ৫টি পাথক্য লিখতে হবে। মোটামোটি নিয়ম করে পড়ালেখা করলে ভালোফল অবশ্যই সম্ভব। সবোপরি নিজের চেষ্টা ও আগ্রহ থাকতে হবে। মনে জেদ আনতে হবে। দেখবে ভালো ফল তোমার পিছু দৌড়াবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আপনি ভালো করে পড়েন।তাহলে নিশ্চয় A+ পাবেন।আপনার এসএসসির পরীক্ষাকে একটা হোচট হিসাবে নিয়ে এইচএসসিকে চ্যালেঞ্জ হিসাবে নেন।ইনশাল্লাহ আপনি এইচএসসি পরীক্ষায় A+ পাবেন।আমার দোয়া রইল।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

অবশ্যই পাবেন। যদি সঠিকভাবে নিয়মিত এবং মনোযোগ সহকারে পড়ালেখা করেন তাহলে অবশ্যই এইচএসসিতে জিপিএ-৫ পেতে পারেন। কারণ একটি পরীক্ষায় খারাপ করা মানেই আপনি কিছু পারেন না এরকম নয়।  আপনার যেহেতু মনমতো ফলাফল হয় নি তাই আপনাকে পরিশ্রম একটু বেশি করতে হবে। চেষ্টা করে দেখুন কোনো ভালো কলেজে যেতে পারেন কি না। যদি পারেন তাহলে সেখানে গিয়ে নতুন উদ্যোমে পুরাতন বিষয় সব ভুলে পড়ালেখা করতে থাকুন। একটি পরামর্শ দিব যদি আপনি বিজ্ঞান বিভাগের ছাত্র হয়ে থাকেন তাহলে বিভাগ পরিবর্তন করুন। আর কোন বিষয়েয়ে ভালো হয় নি সেটা বের করুন। যে বিষয়ে খারাপ হয়েছে সেটা এড়িয়ে যেগুলোয় ভালো হয়েছে এরকম বিষয় থাকা বিভাগে গেলে আশা করি এইচএসসিতে জিপিএ-৫ পাবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ