আমি ৭ম শ্রেণী পাশ। আমি ইন্টারনেট ব্যবহার করি। তো ইন্টারনেটে  বিভিন্ন টিউটোরিয়াল দেখে ওয়েব ডিজাইন ও ডেভেলপমেন্ট এর উপর আমি ইন্টারেস্টেড হই।এটাও বলে রাখি যে আমি ইংরেজীতে বরাবরই ভালো ছিলাম আর টেকনোলজিতে মোটামুটি খারাপ না।ফাংশনাল কোন কিছু মোটামুটি অল্পতেই বুঝতে পারি।আর আমার নিজের প্রতি বিশ্বাস আছে যে এই কাজটা আমি শিখতে পারবো।এখন প্রশ্ন হলো আমার যোগ্যতা অনুযায়ী এই কাজ শিখতে পারবো কিনা? এবং শিখতে চাওয়া উচিত হবে কিনা? আর শিখলে জীবনে ক্যারিয়ার গড়তে পারবো কিনা?
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

আউটসোর্সিং কাজের জন্য তেমন কোন যোগ্যতা লাগেনা ।আগে ঠিক করুন আপনি কী আসলেই আউটসোর্সিং করতে ইচ্ছুক !!! নাকী অন্য কেউ আউটসোর্সিং করছে ভালো টাকা পাচ্ছে আমিও যদি করি; এটা ভেবে আউটসোর্সিং করতে চান তাহলে সফল হওয়ার সম্ববনা খুবই কম।


 আত্মবিশ্বাস ও মনোবল সাথে কঠোর প্ররিশ্রম করার ইচ্ছা থাকলেই আপনি আউটসোর্সিংয়ের কাজ করতে পারবেন।একবার এতে সফল হতে পারলে আর পিছনে ফিরে তাকাতে হবেনা।


যদি ইংরেজি ভালো পারেন কম্পিউটারের ব্যাসিক জেনে থাকেন,ভালোভাবে ইন্টারনেট ব্রাউজিং পারেন তাহলে তাহালে এ বিষয়ে ধারণা নিয়ে আউসোর্সিংয়ের কাজ শুরু করে দিন।আশা করি সফল হবেন।আপনার জন্য শুভকামনা রইল।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

হ্যা আপনি শিখতে পারবেন। তবে আমার কাছে মনে হয় একজন ভালো ছাত্রের প্রয়োজন ভালো করে লেখাপড়া করে ১টি চাকরি করা। এখখই টাকা নিয়ে চিন্তা না করাই ভালো। পড়ালেখা শেষ করার পরও আপনি এইসব কাজ শিখতে পারবেন। তাই এখন উচিত সময়কে সঠিক কাজে লাগানো। আশা করি বুঝতে পেরেছেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

একজন মানুষ সেই কাজেই সফল হয়, যে কাজে তার আগ্রহের কমতি থাকে না।  আপনি যেহেতু ওয়েব ডিজাইন শিখতে আগ্রহি তাই আশা করি আপনি এতে সফল হবেন।  তবে মনে রাখবেন, অনলাইনে কাজ করতে হলে সব রকম যোগ্যতার পাশাপাশি অসম্ভব ধৈয্য থাকতে হবে। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Anynomous

Call

বর্তমানে অনলাইন কাজে অনেক প্রতিযোগিতা রয়েছে। আপনি যেহেতু বলেছেন আপনার নিজের উপর ভরসা আছে তাই আপনাকে বলছি,

আপনি যদি সবকিছু ঠিকঠাক মত শিখতে পারেন এবং ধৈর্য ধরতে পারেন তাহলে আপনি সফলতা পাবেন।এখানে সব থেকে বড় বিষয় হচ্ছে আপনার কঠোর পরিশ্রম আর অনেক অনেক ধৈর্য। আপনি যদি একবার নিজেকে প্রকাশ করতে সক্ষম হতে পারেন তাহলে আপনার ভবিষ্যৎ উজ্জ্বল। কারন বর্তমানে প্রায় সব কিছুতেই অনলাইন যুক্ত হয়। এবং সব কোম্পানিই চাই তাদের নিজস্ব একটা ওয়েবসাইট থাকুক। আর এ জন্য বর্তমান বাজারে একজন ওয়েব ডেভেলপার এর অনেক চাহিদা রয়েছে। আর আপনি যে যোগ্যতার ব্যাপারে বলছেন সে ব্যপারে বলতে গেলে আপনি কতটুকু কাজ পারেন এবং ক্লায়েন্টদের সাথে যোগাযোগ কত পরিষ্কার ভাবে করতে পারেন সেটাই আপনার মূল যোগ্যতা।
আপনি কতটুকু লেখাপড়া করেছেন বা আপনার বয়স কত সেটা কোন সমস্যা না।
আশা করি কিছুটা হলেও বুঝাতে পেরেছি।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ