আমি মোঃ তাহসন,ডিগ্রি ২য় বর্ষের ছাত্র।আমি জন্মের পর থেকে মোটা।  গত বছর আমার ওজন অতিরিক্ত বেড়ে যাওয়ায় আমি ডায়েট স্পেশালিষ্টকে দেখাই।ওনার দেয়া ডায়েট ও ব্যায়াম  করে আমি ১ম মাসে ১৫কেজি কমিয়ে ফেলি।এত ওনি ভয় পেয়ে যায় এক মাসে এতোটা কমানো উচিত হয়নি তাই পরবর্তী  দু মাস আর ১৫ কেজি কমায়।৩মাসে মোট ৩০ওজন ,এরকিছু দিন পর থেকে আমি অসুস্থ হতে থাকি।এজন্য আমি ডায়েট  বাদ  দিয়ে দেই। এরপর থেকে আবার আগের মত মোটা হয়েগেছি।
শেয়ার করুন বন্ধুর সাথে

শরীরের অতিরিক্ত মেদ-ভূড়ি কমানোর কার্যকরি প্রাকৃতিক উপায়ঃ 2 লিটার পানি 1 চা চামচ অাদা কুচি 1 টি শশা ছোট টুকরা করে কাটা 1 টি মাঝারি লেবু 12 টি পুদিনা পাতা সব একসাথে কাচের পাত্রে সারা রাত ফ্রিজে রেখে দিন। সকালে উঠে খালি পেটে 1গ্লাস তারপর সারাদিন পানি মত পান করে যান, এক মাসের মধ্যে ফলাফল বুঝতে পারবেন। বিঃদ্রঃ গরুর মাংস, ভাত ও অন্যান্য চর্বি জাতীয় খাবার একটু কমিয়ে দিয়ে প্রচুর ফল, সব্জি ও সালাদ খেলে ভাল ফল পাবেন এবং সাথে অন্যান্য ব্যায়াম ও হাটা- হাটি করতে হবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
mehedi1917

Call

ব্যায়াম বা ডায়েট ছাড়া মেদ ভুড়ি কমানো একদমই সম্ভব নয়।যারা ব্যায়াম বা ডায়েট ছাড়া মেদ ভুড়ি কমানোর কথা বলে তাদের কথা মন গড়া। যদি আপনি আপনার শরীরের বিশেষ কোন অংশের চর্বি কমাতে চান তাহলে অবশ্যই সেই অংশের ওয়ার্কআউট করতে হবে। আমারও বিশাল ভুড়ি ছিলো।ওজনও বেশি ছিলো।এ্যাবডোমিনাল ওয়ার্কআউট করে ইনশাল্লাহ পেটের ভুড়ি একদম নেই।ফ্যাট পারসেন্টেও ১৫% এর নিচে!সিক্সপ্যাক শেইপ আসছে। আর ওজন দ্রুত না কমিয়ে বিএমআর অনুযায়ী ডায়েট ক্যালরী ফলো করুন।আপনি কিটোজেনিক অথবা লো-কার্ব ডায়েট ফলো করলে ভালো ফল পাবেন।আর ডায়েট ঝামেলা মনে হয়ে IF(ইন্টারমিটেড ফাস্ট) করবেন।আর কোন কিছুই অনভিজ্ঞের পরামর্শে করবেন না ভাই।লাভের চেয়ে ক্ষতি বেশি হবে। তবে শেষ কথা একটাই,ডায়েট,ওয়ার্কআউট করতেই হবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
SohagRaz

Call

 আপনি প্রতিদিন খাওয়ার আগে দুই থেকে তিনটি শসা খান ।এভাবে প্রতিদিন এক কেজি শসা খান দেখবেন একমাস পরে আপনার ওজন অনেক কমে গেছে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ