মনে করেন আমি এপ্রিল মাসের ১,২,৩, তারিখ মিলন করলাম। মিলন করে ১তারিখ ১টা পিল, ২তারিখ ১টা পিল, ৩ তারিখ ১টা পিল মোট ৩টা ফেমিকনের পিল খাওয়ালাম। এবার আমি দূরে থাকার কারনে ১মাসে মিলন করা হবে না। এবার যদি ঐ ৩ দিনে আমি ৩টা সাদা বড়ি খেয়ে হলুদ বড়ি খাওয়া শুরু করি তা হলে কি গর্ভবতি হওয়ার সম্ভাবনা অাছে? হলুদ বড়ি চলা অবস্থায় মাসিক হবে?,,,,,,,,,,,,,,,,,আমি কন্ডম বা ইমাজেন্সি পিল ব্যাবহার করতে চাচ্ছি না,,,,,,,,,, কেউ আমার প্রশ্নটা বুঝে উত্তর দিলে তার প্রতি কৃতজ্ঞ থাকবো।
শেয়ার করুন বন্ধুর সাথে
Jamiar

Call

আপনি বললেন।   আপনি এপ্রিল মাসের ১,২,৩, তারিখ মিলন করলেন। মিলন করে ১তারিখ ১টা পিল, ২তারিখ ১টা পিল, ৩ তারিখ ১টা পিল মোট ৩টা ফেমিকনের পিল খাইলেন। এবার আপনি দূরে থাকার কারনে ১মাসে মিলন করলেন না এবার যদি ঐ ৩ দিনে আপনি  ৩টা সাদা বড়ি খেয়ে হলুদ বড়ি খাওয়া শুরু করলে তাহলে গর্ভবতি হওয়ার সম্ভাবনা আছে।

হ্যা প্রেগন্যান্সি সম্ভাবনা থাকবে।এভাবে প্রেগন্যান্সি রোধ করা সম্ভব না।কেনো না এই ফেমিকন পিল হলো স্বল্পমেয়াদী পিল যা নিয়মিতভাবে ২১ দিন খেতে হবে। ৩ দিন সহবাস করে মাত্র ঐ ৩ দিন পিল খেয়ে প্রেগন্যান্সি রোধ করা সম্ভব না।

যদি আপনি ঐ ৩  দিন মিলন করেন তাহলে ঐ দিন পিল খাওয়া থেকে আবার পাতার সকল পিল সম্পূর্ন ভাবেই খেতে হবে তাহলে প্রেগন্যান্সি রোধ হবে।এই পিল ইমার্জেন্সি পিলের মত নয়।

যেহেতু আপনি ইমার্জেন্সি পিল ও কনডম নিবেন না তাই স্বল্পমেয়াদী পিল গুলো নিয়মিতভাবে খাবেন। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ