আমি ৮ম শ্রেণীতে পড়ি। বয়স ১৪, আমার ইচ্ছা পুলিশ অফিসার হওয়ার। আমাকে কোন পর্যন্ত লেখাপড়া করতে হবে, কোন বিভাগে? সাধারন কি কি যোগ্যতা লাগবে? পুলিশ অফিসার হতে গেলে কি আর্মিদের মতো ট্রেনিং দিতে হয়? পুলিশের চাকরি পেতে হলে কি ঘুষ দিতে হয়? একজন পুলিশ অফিসারের বেতন কত? যথাযথ উত্তর আশা করি।
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

আপনি যেকোন বিভাগ থেকে অনার্স বা ডিগ্রী পাশ করে পুলিশের এসআই অফসার পদে আবেদন করে শারীরিক, লিখিতপরিক্ষা দিয়ে বিনা ঘুষে চাকরি পেতে পারেন। আর অবশ্যই ট্রেনিং করতে হবে। আর বেতন ভাতা যখন চাকরি আবেদন করবেন পত্রিকায় দেখতে পাবেন। তবে সেটা ২০ হাজারের বেশি অবশ্যই হবে। ধন্যবাদ

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

আপনাকে বিএ/অনার্স কমপ্লিট করতে হবে। যেকোন বিভাগ থেকে পাশ করলে হবে। পুলিশ অফিসার পদে যোগ দিতে সাধারনত হাইট ৫ ফিট ৪ ইঞ্চি হতে হবে এছাড়া শরীরিক গঠন স্বাভাবিক হলেই হবে। আপনাকে ১ বছর ট্রেনিং নিতে হবে।ভাই ঘুষ এর কথা বলতে পারছি না কারন আমি কাউকে ঘুষ নিতে দেখিনি। আপনি চেষ্টা চালিয়ে যান আশা করি পরবেন আর পারলে আপনি অনার্স কমপ্লিট করে বিসিএস দিয়ে ডায়রেক পুলিশ অফিসার পদে ভর্তি হতে পারবেন এতে মান অনেক বেশি। আর ভর্তি হতে চাইলে আপনাকে এসআই পদে ভর্তি হতে হবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ