আমার ফোন ললিপপ ভার্সন আমার ফোনকি রুট করা যাবে তা কিভাবে জানবো?এবং পিসি বাদে কিভাবে রুট করবো? এবং ফোন রুট করলে কি হবে? 3 টা উওর একটু বুঝিয়ে বলবেন প্লিস
শেয়ার করুন বন্ধুর সাথে
হ্য রুট করা যাবে।।

রুট করার নিয়মঃ

 Kingroot অ্যাপ দিয়ে মোবাইলের মাধ্যমে খুব সহজে আপনার এন্ড্রয়েড ফোন রুট করবেন। এন্ড্রয়েড ফোন রুট করার জন্য বর্তমান সময়ে এটি খুবই সহজ এবং জনপ্রিয় একটি অ্যাপ। এটি শুরুর দিকে Chines Version ছিল। অল্প কিছু দিন হয়েছে এর English Version বের হয়েছে। এটি দিয়ে মাত্র এক ক্লিক করেই আপনার ফোনটি রুট করতে পারবেন। এটি দিয়ে অনেকট আপডেট ভার্সন পর্যন্ত রুট করা সম্ভব

  • প্রথমে এখান থেকে অথবা প্লে স্টোর থেকে অ্যাপটি ডাউনলোড করে ইনস্টল করুন।
  • ইনস্টল হওয়ার পর অ্যাপটি অপেন করলে কিছুক্ষনের মধ্যে আপনার মোবাইলটি স্ক্যান হবে
  • তারপর  নীল রংয়ের Try it বাটনে ক্লিক করলে ফোনের রুট Status Verify শুরু করবে।
  • তারপর দেখুন ফোনের Root Status Verify করছে।
  •  নীল কালারের Start Root বাটনে ক্লিক করলে আপনার মোবাইল রুট হওয়া শুরু করবে।
  • ১০০% না হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে। এটি কমপ্লিট হতে ২/৩ মিনিট সময় নিতে পারে। ১০০% হয়ে গেলে Success ম্যাসেজ শো করবে।
  • এখন আপনার মোবাইলটি Restart করুন। That's all
  • এরপর শুধু KingUser টি রেখে বাকী সব Extra অ্যাপ Uninstall করতে পারেন।
রুট করার সুবিধাঃ-

পারফরমেন্স বাড়ানোঃবিভিন্ন অ্যাপ্লিকেশন ব্যবহার করে ডিভাইসের অব্যবহৃত ফাইল, টেমপোরারি ফাইল ইত্যাদি নিয়মিত মুছে ফোনের গতি ঠিক রাখা।

ওভারক্লকিং করাঃ সিপিইউ স্পিড স্বাভাবিক অবস্থায় যতটা থাকে তারচেয়ে বেশি দ্রুত কাজ করানো। এর মাধ্যমে কোনো বিশেষ কাজে প্রসেসরের গতি বাড়ানোর প্রয়োজন পড়লে তা করা যায়।

আন্ডারক্লকিং করাঃ যখন ডিভাইস এমনিতেই পড়ে থাকে, তখন সিপিইউ যেন অযথা কাজ না করে যে জন্য এর কাজের ক্ষমতা কমিয়ে আনা। এতে করে ব্যাটারি ব্যাকআপ বাড়ানো সম্ভব।

কাস্টম ইউআই: আপনার ডিভাইসের হোমস্ক্রিন, লক স্ক্রিন, মেনু ইত্যাদি বিভিন্ন ইউজার ইন্টারফেসের ডিজাইন একটা সময় পর আর ভালো নাও লাগতে পারে। তখন আপনি ডিভাইসে নতুনত্ব আনতে পারবেন নতুন সব কাস্টম ইউজার ইন্টারফেসের মাধ্যমে। এগুলোকে অন্যভাবে রমও বলা হয়।

কাস্টম রম: ইন্সটল করার সুবিধা। অনেক ডেভেলপার বিভিন্ন জনপ্রিয় ডিভাইসের জন্য কাস্টম রম তৈরি করে থাকেন। এসব রম ইন্সটল করে আপনি আপনার সেটকে সম্পূর্ণ নতুন একটি সেটের রূপ দিতে পারবেন। বাইরে থেকে অবশ্যই এর ডানা-পাখনা গজাবে না বা ক্যামেরা ৫ মেগাপিক্সেল থেকে ৮ মেগাপিক্সেল হবে না, কিন্তু ভেতরের ডিজাইন ও ক্ষেত্রবিশেষে পারফরম্যান্সেও আসবে আমূল পরিবর্তন।

 


ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Arman

Call

সকল ফোনই রুট করা যায় সাধারনত, কিন্তু কিছু ফোনে সমস্যা হয় তবে Pc দিয়ে করলে বেশিরভাগ ফোনই রুট হয়ে যাবে তাহলে প্রথম উওর রুট করার চেষ্টা না করে বুঝবেন না যে রুট করা যাবে কিনা ॥ দ্বিতীয় উওর Pc ছাড়া রুট করার অনেক App আছে কিন্তু Kingroot app টি রুটের জন্য Best এবার আসি তৃতীয় প্রশ্নে রুট করার সুবিধা (সাথে অসুবিধাও উল্লেখ করছি) মন্তবে

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ