আসসালামু আলাইকুম ।
আমি কিছুদিন পরে বিয়ে করছি, সব কিছু ঠিকঠাক ।
কিন্তু কয়েকটা বিষয়ে খুব কনফিউশনে আছি...
◆ আমরা চাইতেছি তিন বছর পরে বেবি নিব, কিন্তু কোন জন্মনিয়ন্ত্রণ পদ্ধতি ব্যবহার করব? শুনেছি ইনজেকশন, পিল এগুলো নতুনদের ক্ষেত্রে সমস্যার সৃষ্টি করে, যেমন শারীরিক বিভিন্ন সমস্যা সহ বন্ধ্যাত্ব! কনডম ব্যবহার ও আমার কাছে ঝামেলা মনে হয় (যদিও ব্যবহার করিনি, কিন্তু জিনিসটা আমার ভাল লাগে না) । ব্যবহারের পর কোথায় ফেলব সেটাও সমস্যা ।

ক্যালেন্ডার পদ্ধতি অনুসরণ করলে কতটা সফল হতে পারব তাও জানি না ।

◆ ঋতুকালীন সময়ে কোনটা ব্যবহার করলে ভাল হবে?
স্যানিটারি ন্যাপকিন,
সুতি কাপড়,
তুলা,
অথবা টিস্যু ?
স্যানিটারি ন্যাপকিনের একটা সমস্যা জানি তা হল, এটি কয়েকটা কেমিকেল দ্বারা তৈরি তাই এর কিছু খতিক্ষর প্রভাব থাকতে পারে । সেক্ষেত্রে নিরাপদ কি হতে পারে?

বলে রাখা ভাল, যে মেয়েকে বিয়ে করব তার বয়স ১৮ হতে এখনো কয়েক মাস বাকি । তাই একটু ভেবে চিন্তে পরামর্শ দিবেন ।

আর আমার মত গুগল জ্ঞানীদের উত্তর না দিলেও চলবে । শুধুমাত্র অভিজ্ঞদের পরামর্শ চাই ।

শেয়ার করুন বন্ধুর সাথে

আপনি আপনার স্ত্রীর জন্য সোমাজেক্ট ইনজেকশন ব্যবহার করতে পারেন ৷ একবার নিলে পুরো তিনমাস নিশ্চিন্তে থাকতে পারবেন ৷ এছাড়া নিরাপদ সময় বেছে নিয়েও সেক্স করতে পারেন ৷ এটা বেশ কার্যকর যদি হিসেব মেলাতে পারেন বা আপনার স্ত্রীর মাসিক স্রাব নিয়মিত হয়ে থাকে ৷ এছাড়া পিল, আই ইউ ডি, নরপ্ল্যান্ট, ফোম ট্যাবলেট, কপার টি ব্যবহারে অনেকের ঝামেলা মনে হয় তাই এড়িয়ে চলতে পারেন কিংবা মাঝে মাঝে ব্যবহার করতে পারেন ৷ আর সমস্যা যেটা হবে সেটা ঠিক করে বলা যাবে না কারন সবার শরীরের গঠন এক নয় ৷ তাই এসব ঔষধের সাইড ইফেক্ট সবার ক্ষেত্রে হয়না ৷ আপনার ন্যাপকিনে সমস্যা মনে হলে টিস্যু ব্যবহার করাতে পারেন ৷ এটাই বর্তমানে সবচেয়ে নিরাপদ ৷

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ