অবিবাহিতা, ২২+ বয়স, গায়ের রং ফর্সা। সম্প্রতি মুখের প্রায় সমস্ত অংশে লাল লাল ফুসকুড়ি বের হচ্ছে, কিছুদিন পর ফুসকুড়ি থেকে সাদা জাতীয় পদার্থ বের করে দিলে ব্যথা ভাল হয়ে যাচ্ছে কিন্তু দাগ ও রেখে যাচ্ছে। কিছু ভাল হয়ে গেলে আবার নতুন করে বের হচ্ছে। মুখে র‍্যাশ বা ফুসকুড়ি বের হওয়ার পিছনে পিরিওডস, টয়লেট বা ড্যান্ড্রাফ দায়ী ? কোন ফেস ওয়াস বা ফেস ক্রীম ব্যবহার করা উচিত নাকি ঘরোয়া  পদ্ধতি ফলপ্রসূ, সত্তর জানালে উপকৃত হব।


শেয়ার করুন বন্ধুর সাথে
Call

মুখে ফুসকুড়ি বের হওয়ার জন্য পিরিয়ডস বা ড্যানড্রাফ দায়ী নয়।বরং এগুলো হয়ঃ অতিরিক্ত রাত জাগলে,দুশ্চিন্তা ও ডিপ্রেশনে ভুগলে,তেল জাতীয় ও তেলে ভাজা খাবার বেশি খেলে,মুখে অতিরিক্ত ময়লা জমলে।এর প্রতিকার হিসেবে আপনি হিমালয়া ফেসওয়াস দিয়ে মুখ ধোয়ার পর ক্লিন্ডাসিন প্লাস জেল ব্যবহার করতে পারেন প্রতিদিন দুইবার।যদি এগুলোর দাগ থেকে যায়,কিছু ব্যবহার করতে হবেনা।এমনিতেই সেড়ে যাবে।তবে,এটা একটু সময় সাপেক্ষ।যদি দাগগুলো তাড়াতাড়ি তুলতে চান তাহলে, ফুসকুড়ি ভালো হবার পর যখন শুধু দাগগুলো থাকবে,তখন মেছতা গোল্ড ক্রিমটা ব্যবহার করতে পারেন।আশা করি উপকার অবশ্যই পাবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
OVIsekBD

Call

অতিরিক্ত রাত জাগলে,দুশ্চিন্তা ও ডিপ্রেশনে ভুগলে,তেল জাতীয় ও তেলে ভাজা খাবার বেশি খেলে,মুখে অতিরিক্ত ময়লা জমলে ব্রুন হয়ে থাকে।।।


ঘরোয়া  উপায়ে আপনি  আপনার মুখ সব সময় পরিস্কার রাখতে chesta করবেন।।মুখে তেল জমতে দিবেন না।।অতিতিক্ত তেলে ভাজা জিনিস খাবেন।।।মুখ মুছার কাপর আলাদা রাখবেন।।সবাই যে কাপর দিয়ে মুখ মুছে সেই কাপর দিয়ে মুছবেন না।।।চিন্তা কম করবেন।। এই জিনিস গুলা মেনে চল্লে আশা করলে তারাতারি ব্রুন কমে আসবে।।।মুখ যে cream এ দেন না কেন।।যেকোনো ১টি use করবেন।।

পিরিয়ডস বা ড্যানড্রাফ মুখে ফুসকুড়ি বা ব্রুন বের হওয়ার জন্য দায়ি নই।।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

ভাই সমস্যাটা আমি নিজেও ফেস করেছি।কিন্তু আমার মুখে এখন ব্রন বা দাগ নেই। আমি নিজে যা যা ইউজ করেছি আপনি ট্রাই করে দেখতে পারেন। ---স্কিন সাইন ক্রিমটা এখন পর্যন্ত ঠিক আছে।আপনি এটা ব্যবহার করে দেখতে পারেন।এটা আপনার মুখের তৈলাক্ততা দূর করবে সহজেই।এই ক্রিমটা মুখে ১০-১৫ মিনিট রেখে ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে নিবেন। আশা করি ভালো ফল পাবেন,আমি নিজেও পেয়েছ। (বিঃদ্র--প্রথমে ব্যবহারে ২-৩টা ব্রন উঠলেও পরে ঠিক হয়ে যাবে)

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ