১)আমি একজায়গায় শুনেছি উনি বলেছেন নবি শব্দের অর্থ গায়েবের খবর দানকারি এটা কি সঠিক?

২)রাস্তা দিয়ে চলার সময় বা অবসর সময় মাঝে মাঝে অনেক জায়গায় শিরকি কথা বার্তা লেখা থাকে (দেখা যায়)।যেমন:অনেক বিধর্মিদের দেব দেবীদের নাম লেখা থাকে এগুলো পরার উদ্যেশ্য একবার মুখে চলে আসলে শিরক হয়ে যাবে বা মুখে  পড়লে শিরক হয়ে যাবে?

৩)গাউসুল আজম এটা আল্লাহ ছাড়া অন্য কাউকে বল্লেলে শিরক হবে?


শেয়ার করুন বন্ধুর সাথে
Call

1. নবী শব্দের অর্থই হচ্ছে- অদৃশ্য বিষয়াবলীর সংবাদ প্রদান কারী। কেননা তিনি অদৃশ্য এক আল্লাহর একত্ববাদকে প্রচার করে থাকেন। সেই আল্লাহর খবর দিয়ে থাকেন যিনি অদৃশ্য। জান্নাত, জাহান্নাম সহ অদৃশ্য বিষয়াবলীর সংবাদ দেয়াই নবীদের কাজ।

2. সেগুলো মুখে পড়লে শিরিক হবে না। আর দেব দেবির নাম নিলে শিরিক তো কখনোই হবে না। কেননা কুরআনেও অনেক দেব দেবীর নাম উল্লেখ করা হয়েছে। 

3. গাউছুল আযম এটি আল্লাহর কোন নাম নয়। এটি বড়পীর আবদুল কাদির জিলানী রহমাতুল্লাহি আলাইহি এর উপাধী।  আল্লাহর পবিত্র নাম সমূহের মধ্যে একটি নাম হচ্ছে بصير দ্রষ্ট্রা আরেকটি হচ্ছে سميع শ্রবনকারী। এবার আমাকে বলুন, আমি আপনি কি দেখি না, বা শুনি না? অর্থের দিক দিয়ে বিবেচনা করে চারদিক শুধু শিরিক আর শিরিক এর ধোয়া তুলে মানুষকে গোমরাহ কারী কিছু ঘোমটা মৌলবি ইউটিউবে মিলে। পরামর্শ দিবো তাদের থেকে দূরে থাকার জন্য।


এ তিনটি প্রশ্নের উত্তর এত অল্প ভাষায় দেয়াও সম্ভব না। আপনি একটি কিতাবের অ্যাপ লিংক দিচ্ছি তা ইন্সটল করে অধ্যয়ণ করুন। লিংক  এই লিংকের “ক“ অনুচ্ছেদের ১ নং অ্যাপটি। কিতাবটির নাম নূরনবী

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ