Call

১।চেরি: ঘুমের জন্য চেরি খুব উপকারি। ১ কাপ চেরির জুস এনে দেবে আপনার চোখে রাজ্যের ঘুম। শুতে যাওয়ার আগে এক গ্লাস চেরির জুস খান। দেখুন কি দ্রুত ঘুমিয়ে পড়বেন আর রাতে বেশ ভাল ঘুম হবে।


২।ওটস: ওটস খুবই উপকারি চমৎকার একটি খাবার। এটি শুধু ঘুমের জন্য ভাল না সাথে সাাথে এটি আপনার ওজন কমাতে ও শরীরের চর্বি কমাতে অনেক ভাল কাজ করে। ওটসে আছে প্রচুর ম্যাগনেশিয়াম ও ক্যালসিয়াম। রাতের খাদ্য হিসেবে ওটসের তৈরি খাবার বা ওটস বিস্কুট খান আর দেখুন চমৎকার কার্যফল।


৩।দুধ: ব্যক্তিগত ভাবে পশুর দুধকে সামর্থন করছি না। আমি আমন্ডের দুধ বা সয়াদুধ। রাতে এক কাপ গরম দুধ খেলে বা দুধের তৈরি কোন কিছু খেলে খুব ভাল ঘুম হবে।


৪।আমন্ড: আমন্ড খেলে আপনার ঘুমের কোন সমস্যা হবে না কথা দিচ্ছি। আপনি শুধু আমন্ড খেতে অথবা খাবারের সাথে মিশিয়ে খেতে পারেন। তাছাড়া রোজ সকালে পাউরুটি বা রুটির সাথে আমন্ড বাটার মাখিয়েও খেতে পারেন।


৫।কলা: কলায় আছে প্রচুর পরিমানে ম্যাগনেশিয়াম। ম্যাগনেশিয়াম ঘুমের জন্য খুব প্রয়োজনিয় ভিটামিন। রোজ রাতে কলা খান দেখুন কি দারুন ফল পাচ্ছেন। অথবা ওটসের সাথে মিশিয়ে খান,এতে বেশি ভাল পাবেন।


৬।পাউরুটি: রাতে ঘুমাতে যাওয়ার আগে কখনো ভুল খাবার খাবেন না। সেটা আপনার ঘুমের ব্যাঘাত ঘটায়। পাউরুটির সাথে চীজ লাগিয়ে খান,এবার ঘুমাতে যান।দেখুন চমৎকার।


৭।তরমুজ: গরমের সময় এটি সব থেকে ভাল খারাপ পর্যাপ্ত ঘুমের জন্য। এতে খুবই কম পরিমানে ক্যালোরি আছে ও অনেক বেশি পটাসিয়াম আছে। এটি হৃদয় সুস্থ রাখতেও অনেক উপকারি।এটি মস্তিষ্ককে চিন্তা মুক্ত করে ও ভাল ঘুম হয়


ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ