নবম শ্রেণিতে মেয়েটাকে দেখি। প্রথম দেখায় অনেক ভাল লেগে যায়। তারপর বন্ধু হওয়ার চেষ্টা, ফেসবুক আইডি, হাই হ্যালো, হালকা মেসেজিং। কিন্তু সামনে ঠিকমতো কথা বলতে পারতাম না। কোচিং এর শুরু থেকে শেষ পর্যন্ত লুকিয়ে দেখতাম, সারাদিন ফলো করতাম। ২৪ ঘন্টা মাথায় ঘুরতো। টেস্টের আগে বুঝতে পারে আমি ওকে ফলো করি। অবশ্য আমি একটু আধটু ইঙ্গিতে বলতাম। এরপর এভাবে ফলো করতে মানা করে, এতে নাকি খুব খারাপ লাগে ওর। চলাফেরা করতে অসুবিধা হয়। 

সেদিনের পর আর সামনে যাই নি, কোচিংও বাদ দিছি। আর কখনো দেখারও সৌভাগ্য হয়নি, হবে কি না জানি না। 

এখন একটু দূরে থাকে। অনেকবার গিয়েছিলাম একবার দেখতে শুধু, হয়নি। 

কতদিন (২বছর) আগে তাকে দেখেছিলাম, কিন্তু এখনো মাথায় গেথে আছে, কিছুতেই ভুলে যেতে পারছি না। রাতে ঘুম হয় না, সারাদিন কিছু ভাল লাগে না, ওকে এফবিতে এক্টিভ দেখি, পড়া হয় নাহ, কেমন মানসিক রোগী হয়ে গেছি।
সামনে এক্সাম, আমি মুক্তি চাই, বাট হচ্ছে না, পারছি না :'( :'( :'(

শেয়ার করুন বন্ধুর সাথে

পরিবাররের কথা ভাবেন, বন্ধুদের সাথে সময় দেন। ব্যাস্ত থাকার চেস্টা করেন। বেশী করে পরীক্ষার কথা ভাবেন ইনশাআল্লাহ ঠিক হয়ে যাবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

আপনি এমনি এমনি টেনশন করছেন, আপনার টেনশনের মানে হয়না...তাকে আপনার ভালো লাগে এটা বলে ফেলুন...কিছুতো একটা উত্তর আসবে...সেই উত্তর জানার পর আপনি আপনার মতো চলতে শুরু করুন...সেতো ঠিকই তার মতো চলছে তবে আপনি এভাবে টেনশন নিয়ে জীবনকে অবহেলা করছেন কেনো?

****যে আপনাকে ভালোবাসবে আপনিও তাকে ভালোবাসবেন, যে আপনাকে ভালোবাসবেনা আপনিও তাকে ভালোবাসবেননা*****

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

আপনার যখন মেয়েটার কথা মনে পড়বে তখনই আপনি আপনার মনটাকে অন্য কোনো কাজে ব্যাস্ত রাখার চেষ্টা করুন।মায়া বাড়িয়ে যখন কোনো লাভ হয়না তখন মায়া কাটাতে শিখতে হয়।তাই আপনি মেয়েটার প্রতি মায়া কেটে ফেলার চেষ্টা করুন।জানি এটা অনেকটা কষ্টের হবে.....আপনার অনেক কষ্ট হবে.....তবুও এটা অসম্ভব নয়।আপনি মেয়েটার প্রতি মানসিক ভাবে জিদ করতে শিখেন।যেমন:মেয়েটা আপনাকে গুরুত্ব দিলো না?আপনি মেয়েটাকে দেখিয়ে দিন যে,আপনিও এতটা সহজে প্রাপ্য নয়।আপনি ভালো রেজাল্ট করে দেখিয়ে দিন।ভবিষ্যতের দিকে লক্ষরাখুন।মনে রাখবেন,জীবনে ভালো ভাবে প্রতিষ্ঠিত হতে পারলে এর চেয়ে ভালো মেয়ের অভাব আপনার হবে না।মাথা ঠান্ডা রাখুন ভাবিষ্যতের কথা চিন্তা করে,নিজের ক্যারিয়ারের কথা চিন্তা করে আপনি আপনার পড়াশুনা এখন থেকেই শুরু করুন।আশা করি এতে কিছু উপকৃত আপনি হবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

আপনি গল্প/কাজ/বন্ধুদের সাথে সময় কাটান।এফবিতে না ঢুকার চেষ্টা করুন, যেহেতু সেখানে তার কথা মনে পড়ে যায়।জীবন কারও উপর নির্ভরশীল নয় তাই মেয়েটিকে একেবারে ভুলে যান।তাকে যে যে কারণ/মাধ্যমে মনে পড়ে যায় সেগুলো করবেন না।রুটিন করে পড়ালেখায় মনোযোগ দিন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

ব্যাস্ত থাকুন, এফবি আইডি ডিয়েক্টিভ করে রাখুন, বন্ধুদের সাথে সময় কাটান, রাত জাগবেন না (যদিও এটা আপনার ক্ষেএে একটু কস্ট হতে পারে) রুটিন মতো পড়াশুনা করুন যেমন ২৫ মিনিট পর ৫ মিনিট রেস্ট নিবেন এভাবে টানা ২ ঘন্টা পড়ুন। ডিপ্রেশনে থাকলে ভুলেও একা থাকবেন না ( অনেকে ডিপ্রেশনে পরে মাস্টারবেশন করে, এটা করা যাবে না) পড়াশোনা বিষয়ক আউট বই পড়তে পারেন যেমন, ভাইরে আপুরে, স্টুডেন্ট হ্যাকস, নেভার ষ্টপ লার্নিং, এসব বই পড়লে আপনার পড়াশোনার প্রতি মনোযোগ বাড়তে পারে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ