isovent 200 mg গর্ভপাতের জন্য খাওয়ার কয় ঘন্টা পর রক্ত যাওয়া শুরু হয়?

রক্ত না গিয়ে শুধু পেট ব্যথা করলে করণীয় কী?

কয়টা খেতে হয়? ৩ টা নাকি ৪ টা?

আর রক্ত বেশি গেলে বন্ধ করার জন্য কী করতে হবে?

কতটি অষুধ খেলে রক্ত যাওয়া শুরু হয়? 

Share with your friends
Call

প্রেগনেন্সীর বয়স এক মাস হলে isobent তিনটা একসাথে খেতে হবে।আর এক মাসের বেশি হলে তিনটা খেতে হবে আর দুইটা যোনীর মধ্যে ঢুকিয়ে দিতে হবে।কিছুক্ষনের মধ্যেই মাসিক শুরু হবে।এধরনের ঔষধ খাওয়ানোর পূর্ব অবশ্যই ডাক্তারের সাথে পরামর্শ করে বা যোগাযোগ রেখে খাওয়ানো উচিত।

Talk Doctor Online in Bissoy App
Jamiar

Call

ধন্যবাদ প্রশ্ন করার জন্য।

আপনার এক সাথে ৫ টি প্রশ্ন রয়েছে ইসোভেন্ট পিল নিয়ে।সুতারং নিম্নে আপনার প্রত্যেকটি প্রশ্নের উত্তর দিচ্ছি দেখে নিবেন প্লিজ।

  1. isovent 200 mg গর্ভপাতের জন্য খাওয়ার কয় ঘন্টা পর রক্ত যাওয়া শুরু হয়→ আসলে এখানে খাবার 
  2. নিয়ম জানিয়ে দেওয়া উচিৎ ছিলো।আপনি কিভাবে, কি নিয়মে সেবন করছেন বা কয় দিন, কয়টি পিল খেয়েছেন,যোনিতে পিল ইউস করছেন কিনা এসব এর উপর নির্ভর করেই আপনার মিন্স শুরু হতে থাকবে।তবে যদি আপনি গাইনি ডাক্তারের পরামর্শে উক্ত ঔষধের কোর্স নেন তাহলে অপেক্ষা করুন মিন্স আসবে।

  3. আসলে উক্ত ইসোভেন্ট পিলের সাইট ইফেক্ট রয়েছে, যা তলপেটে ব্যথা,বলি ভাব,পিল অনিয়ম করে সেবনে অস্বাভাবিক রক্তপাত(দির্ঘদিন রক্ত যাওয়া), মিন্স অনিয়মিত হওয়া এসব প্রভাব ফেলে,কখনো গর্ভসঞ্চার/ভ্রুন ক্লিয়ার ভাবে বের না হওয়ায় অতিরিক্ত ব্লিডিং হয় এতে DNC না করায় জরায়ুতে ইনফেকশন হওয়ার সম্ভাবনা থাকে।
  4. আসলে ইসোভেন্ট পিল হলো গর্ভনিরোধ, গর্ভসঞ্চার করা, প্রসব ত্বরান্বিতকরণ, প্রসব পরবর্তী রক্তপাত প্রতিরোধ ও চিকিৎসায় ব্যবহিত। সুতারং রুগির অবিস্থান ভেদে এই পিলের খাবার নিয়ম অনেক আছে,কোন গাইনি চিকিৎসক, দিনে ১ টা বা দিনে ২ টা বা দিনে ৪ টা খাওয়ার পরামর্শ দেন যা ৩/৫/৭ দিন  খেতে বলেন, কারো ক্ষেত্রে প্রেগন্যান্সি রোধের জন্য ২১ দিন খাওয়ার পরামর্শ দেন কারন এই পিল গুলোই হলো হরমোনাল পিল যা শুধু একজন গাইনি ডাক্তার প্রেসক্রিপশন করার ক্ষমতা রাখে।
  5. অস্বাভাবিক রক্তপাাত হলে চিকিৎসক এর পরামর্শে ঔষধের ডোজ নিতে হবে যা রক্ত বন্ধ হয়ে যাবে তবে আবার রক্তক্ষরণ হলে অস্বাভাবিক ভাবে তাহলে আল্ট্রা করতে হবে এবং নিশ্চিত হতে হবে গর্ভসঞ্চার সম্পূর্ন হয়েছে কিনা। 
  6. আপনার শেষাংশ প্রশ্নের উত্তর উপরের লেখা গুলো পড়লেই বুঝতে পারবেন।


আশা করি বুঝতে পারছেন। 

Talk Doctor Online in Bissoy App