ইউটিউবে শর্টফিল্ম,প্রাঙ্ক,মিউজিক ভিডিও ইত্যাদি নিয়ে কাজ করতে চাই। ভালো ভিডিও এডিটিং জানা জরুরী। একজন পেশাদার ভিডিও এডিটর হইতে চাই। গ্রাফিক্সের কাজ গুলো এবং ভিডিও এডিটিং কিভাবে আয়ত্ত করতে পারি? কি কি প্রয়োজন হবে? কোন প্রাতিষ্ঠানিক শিক্ষার প্রয়োজন হবে কি? প্লিজ কেউ জানলে বলবেন । ধন্যবাদ
শেয়ার করুন বন্ধুর সাথে
MunirKhan

Call

গ্রাফিক্স এবং ভিডিও এডিটিং দুইটা দুই জিনিস! দুইটারই আলাদা আলাদা Software আছে! তবে দুইটা কাজের জন্য একটা সফটওয়্যার ও আছে যেমন Adobe Premiere খুবই ভালো কিন্তু যারা দক্ষ কেবল মাত্র তারাই এটা ব্যাবহার করে আপনি ও করতে পারবেন কিন্তু তার আগে আপনাকে ভালো কোনো ইনস্টিটিউট থেকে Adobe Photoshop, Adobe Illustrator, CorelDRAW ভালো করে শিখতে হবে! 

ভিডিও এডিটিংয়ের বেলায় ও ঠিক তেমনি! এক একটা প্রতিষ্ঠান এক একটা সফটওয়্যার দিয়ে কাজ শিখায়!এদের মধ্যে Corel Video Studio & Adobe Premiere খুব ই ভালো!

আর একটা কথা বলি, দক্ষ কিন্তু একদিনে হয়না! কাজ করতে করতে মানুষ একটা বিষয়ের উপর দক্ষতা অর্জন করে! আর সেটা নির্ভর করে যার যার মেধার উপর! নূন্যতম প্রাতিষ্ঠানিক যোগ্যতার দরকার তো আছেই কারণ এধরণের সফটওয়্যার সাধারণত ইংলিশে হয়! ইংলিশ বলতে না পারলেও বুঝার এবং সঠিকভাবে-নির্ভুলভাবে লিখতে না পারলে পুরো কাজটাই যে বিফলে যাবে!

আশা করি করি বুঝতে পারছেন!

ধন্যবাদ

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
rauf

Call

আপনি ইউটিউব গিয়ে kine mastar sach দিয়েন তারপর সব শিখতে পাবেন

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

নিশ্চই আপনি একজন ভাল মানের ভিডিও এডিটর হতে পারবেন। তার জন্য আপনাকে বেশি পরিশ্রম করতে হবে না। আমি আপনার সাথে একটি ভিডিও এডিটিং কোর্সের লিংক শেয়ার করব। এই কোর্সটি করে আপনি একজন উচ্চ মানের  ভিডিও এডিটর হিসেবে নিজেকে উপস্থাপন করতে পারবেন। কোর্সটি করতে এই লিংকে প্রবেশ করুন। 

এই কোর্সটি একটি অনলাইন ভিত্তিক কোর্স। ঘরে বসেই এই কোর্সএটি সম্পন্ন করতে পারবেন।

 লিংকে প্রবেশ করে আপনি কোর্সের ব্যাপারে আরও জানতে পারবেন। তাছাড়া এই কোর্সটি যদি আপনার পছন্দ নাও হয় এই ওয়েবসাইটে আরও ভিডিও এডিটিং এর অনেক কোর্স আছে যা থেকে  আপনার কোর্সটি নির্বাচন করতে পারবেন। তবে আমি আপনাকে এই কোর্সটি করার জন্যই পরামর্শ দিব। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ