টেস্ট ক্রিকেটে   


Share with your friends
rjrahman

Call

বক্সিং ডে টেস্ট ম্যাচ হল মেলবোর্ন, ভিক্টোরিয়া, অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত অস্ট্রেলিয়ার ক্রিকেট দল এবং একটি প্রতিপক্ষের জাতীয় দল যা দক্ষিণ গ্রীষ্মের সময় অস্ট্রেলিয়া সফর করে। এটি বক্সিং ডে (২6 ডিসেম্বর) থেকে বার্ষিক শুরু হয় এবং মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে (এমসিজি) খেলা হয়।।

Talk Doctor Online in Bissoy App
Call

ব্রিটেনে এটার উদ্ভব হয়, তবে এর উদ্ভব নিয়ে মতভেদ আছে। কথাটার অর্থ হল - বাক্স দেওয়ার দিন, এটা ক্রিস্টমাস ডের পরের দিন (বিশেষত ক্রিস্টমাস ডের পরের প্রথম কার্যদিবস)। ক্রিস্টমাস ডের পরের দিন মনিবেরা তাদের দাসদের বা চাকরদের ছুটি দিত এবং অর্থ বা উপহার বা উভয়সহ (কখনও কখনও উদ্বৃত্ত খাবার) ক্রিস্টমাস বক্স দিত বাড়িতে নিয়ে যাওয়ার জন্য। এখানে Box = বাক্স দেওয়া। 

দীর্ঘস্থায়ী ঐতিহ্যের মাধ্যমে ভিক্টোরিয়া এবং নিউ সাউথ ওয়েলসের বিপক্ষে একটি শেফিল্ড শিল্ড ম্যাচ ক্রিসমাসিওগ্রিজের সময় এমসিজিতে খেলানো হয়েছিল। খেলাটির নির্ধারিত দিনগুলির একটি হিসাবে বক্সিং দিবসকে অন্তর্ভুক্ত করা হয়েছিল, যা এনএসডব্লিউ খেলোয়াড়দের মনোযোগ আকর্ষণ করে। ফলস্বরূপ তাদের পরিবার। মেলবোর্ন টেস্টটি সাধারণত নববর্ষের সময় অনুষ্ঠিত হয়, প্রায়ই 1 জানুয়ারির শুরু হয়।


1950-51 সালের অ্যাশেজ সিরিজের সময় মেলবোর্ন টেস্ট ২২ থেকে ২৭শে ডিসেম্বর খেলায় চতুর্থ দিনের খেলাটি বক্সিং ডেতে ছিল, কিন্তু মেলবোর্নে বক্সিং ডে তে 1953 ও 1967 সালে কোনো টেস্ট ম্যাচ খেলেনি। 1974-75 অ্যাশেজ সিরিজ, তাদের সামগ্রিক সময়সূচী মধ্যে সব ফিট করার জন্য, মেলবোর্ন তৃতীয় টেস্টের বক্সিং দিন শুরু নির্ধারিত ছিল। যে আধুনিক ঐতিহ্য মূল ছিল, যদিও এটি ছিল না 1980 যে মেলবোর্ন ক্রিকেট ক্লাব এবং অস্ট্রেলীয় ক্রিকেট দল এমসি এ বক্সিং দিবসে প্রতিবছর একটি টেস্ট ম্যাচ শুরু করার অধিকার লাভ করে। 

Talk Doctor Online in Bissoy App