শেয়ার করুন বন্ধুর সাথে

টাইম ট্রাভেল করতে পারলে বিজ্ঞানীদেদের ধারণা ভবিষ্যতে যাওয়া সম্ভব। কিন্তু এই ধারণা Hypothesis হিসেবেই এখনো বিদ্যমান।আপনি টাইম ট্রাভেল করার মেশিন বানাতে পারলে বিজ্ঞানীদের মতো আপনার পক্ষে ভবিষ্যৎ ভ্রমণ সম্ভব।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

টাইম ট্রাভেল করে ভবিষ্যতে যাবার সম্ভাবনা আছে । আলোর বেগে কোন ভাবে যাত্রা করতে পারলে যাত্রীর সময় তার আশপাশ  অপেক্ষা ধীর হয় । এভাবে যাত্রী ভবিষ্যতে যেতে পারেন । এটি বুঝতে  টুইন প্যারাডক্স নামক কাহিনীটি পরতে পারেন ।

কিন্তু আইনস্টাইন এর মতে আলোর সমান বা তার চেয়ে অধিক বেগে যাত্রা করা অসম্ভব ।

আর আজ পর্যন্ত আলোর বেগের কাছাকাছি বেগে যাত্রা করার মত যানবাহন আবিষ্কৃত হয় নি ।

তবে ভবিষ্যতে এর সম্ভাবনা আছে । কারণ বিজ্ঞানিরা  এ নিয়ে গবেষণা চালিয়ে যাচ্ছেন ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Arman

Call

যে যাই বলুক এটা অসম্ভব ॥ সময় ভ্রমনের ভুল ধারনা প্রমান করার চেষ্টা করছি নিচে-- 1.সময় একটি মরিচিকা ॥ সময় বলতে কিছু নেই ॥ সময় কোন পথ বা রাস্তা হয় যে পিছিয়ে যাবো বা সামনে যাব ॥ --আইনস্টাইনের থিওরি এটাই বলে-- 2.সময় ভ্রমন করাটা ভাবনা মাত্র ॥ ভবিষ্যতে যদি যাওয়া যায় তাহলে তো মানুষের মূত্যু ই বন্ধ হয়ে যাবে॥ কারন ধরুন আমার মূত্যু হবে 1995 সালে আর আমি Time machine এ 2018 তে॥ 3.এবার আসি বিজ্ঞানীদের যে Formula তে ॥ পৃথিবীর সর্বচ্চো গতি লঙ্ঘন করাটাই সময় ভ্রমন ॥কিভাবে?? ॥ সময় গতিশীল বস্তুর কাছে তাড়াতাড়ি যায় আর স্থির বস্তুতে আস্তে ॥ এর প্রমান আপনি বসে থাকলে মনে হয় সময় কাটছে না আর কাজ করলে সময় দ্রুত কাটে ॥ এখন আমি মুল কথায় আসছি--- আলোর গতিতে যদি আমরা কোন মহাকাশযানে যাই তাহলে আমাদের কাছে সময় দ্রুত কাটবে ॥ মানে অনেকটা সময় কেটে যাব ॥এতে আমরা ভবিষ্যতে গেলাম কোথায়?? বর্তমানেই আছি!! আশা করি বুঝতে পেরেছেন না বুঝলে মন্তব্য করুন

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ