অামি ২০১৭ তে এইচ.এস.সি দেই এবং জাতীয় বিশ্ববিদ্যালয় এর অধিনে একটা কলেজে মেনেজমেন্ট বিষয়ে বিবিএ তে ভর্তি হই ভুল বশত। কিন্তু এখন অামি সে কলেজে পড়তে চাই না। অাবার ঢাবির অধিনে ৭কলেজে মানবিক বিভাগে ভর্তি পরীক্ষা দেই। অনেক বড় ভাইয়ের থেকে শুনি যে মানবিকের বিষয়ের চেয়ে ব্যাবসায় শিক্ষা বিষয়ের দাম বেশি এবং দ্রুত চাকরি পাওয়া সম্ভব।

এখন অামি অনেক চিন্তাই অাছি যে ঢাবির অধিন থেকে মানবিকের বিষয় (ইংরেজী, অর্থনিতী ছাড়া) নিয়ে অনার্স করব? নাকি ১বৎসর গ্যাপ দিয়ে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিনে অামার পছন্দের কলেজে বিবিএ পড়ব? এখন কি করলে ভালো হবে?? অামার জন্ম সাল ১৯৯৮। যদি এক বসর গ্যাপ দেই তাহলে কি ধরনের সমস্যাই পড়তে পারি??

শেয়ার করুন বন্ধুর সাথে
live_khan

Call

গ্যাপ না দেওয়াই ভালো....কারণ অলরেডি আপনার বয়স ২০ গ্যাপ দিলে আপনার অনার্স শেষ করতে ৫ বছর লাগবে ফলে আপনার বয়স হবে ২৫ মাস্টার্স করতে ২ বছর তাহলে আপনার বয়স হয়ে যাবে ২৭।আর চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩০।চাকরির প্রস্তুতি নিতে আরো টাইম লাগবে।আর অধিকসংখকবার বিসিএস পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন না যদি মাস্টার্স শেষ করে বিসিএস দিতে চান।সব মিলিয়ে আমার ব্যাক্তিগত মতামত গ্যাপ না দেওয়াই ভালো।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Isan

Call

আপনি গ্যাপ দিবেন না। গ্যাপ দিলে আপনার চাকরি করার বয়স পেরিয়ে যাবে। তখন আর চাকরি করতে পারবেন না।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ