আমার কোনো কোনো মাসে স্বপ্নদোষ একবারও হয়না।আবার কোনো কোনো মাসে ৫/৬ বার হয়ে থাকে।কিন্তু সমস্যা হলো, যখন হয় তখন একটানা হয়, আর যে রাতে তার পরদিন শরীর টা অনেক দুর্বল দুর্বল লাগে!! আমি কি করতে পারি??
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

মাসে ৫ থেকে ৬ স্বপ্নদোষ হওয়া স্বাভাবিক। এর বেশী হলে, অবশ্যই ডাক্তারের পরামর্শ নিতে হবে। আপনার স্বপ্নদোষ হলে, একটানা হয় এবং পরেরদিন দুর্বল অনুভব করেন। আসলে একটা কয়েকদিন স্বপ্নদোষ হওয়ার কারণে আপনার দূর্বল লাগে। এসময় আপনি পুষ্টিকর খাবার, প্রচুর পরিমাণ পানি, ফলমুল, শাকসবজী বেশী করে খেতে পারেন। এছাড়া ভালো চিকিৎসার জন্য ডাক্তারের পরামর্শ নিতে পারেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

স্বপ্ন দোষ হওয়া এটা বলতে পারেন একটা প্রাকৃতিক বিষয়।আর আমাদের ইসলাম ধর্মের সাথে এটা অঙ্গাঅঙ্গিভাবে এটা জড়িত।একজন কিশোর তখনই বালেগ বা প্রাপ্ত বয়স্ক হয় যখন তার ইহতিলাম বা স্বপ্নদোষ হয়।সর্বসম্মতিক্রমে স্বপ্নদোষ বা ইহতিলাম হওয়া বালেগ হওয়ার গ্রহণয়োগ্য মত।তবে এটা অতিরিক্ত হলে স্বাস্থ্যের জন্য ক্ষতিকর হয় অনেক সময়।এটা অল্প বয়সি কিশোরদের হওয়ার সম্ভবনা অন্যান্যদের তুলনায় অনেক বেশি।বয়সন্ধিকাল চলাকালিন সময়ে কিশোররা কৌতুহলবশত এটা নিয়ে অত্যধিক চিন্তায় মশগুল থাকে।সেক্স নিয়ে একটা জানারর কৌতুহল থাকে সব বয়সি কিশোরদের মধ্যে।ব্যক্তি বিশেষে কাটো আগ্রহ বেশি কারো আবার কম। এর থেকে মুক্তি পাওয়ার জন্য আপনাকে প্রথমত সেক্স বিষয়টা নিয়ে চিন্তা করা বন্ধ করতে হবে,বিশেষ করে রাতে শোয়ার সময় সেক্স নিয়ে চিন্তা করবেন না।আপনি যত বেশি চিন্তা করবেন তা আপনার স্বপ্নদোষ হওয়ার সম্ভাবনাকে তত বাড়িয়ে দিবে।আপনি শোয়ার সময় ভাববেন এটা হয়তো আপনার শেষ ঘুম হতে পারে,হয়তো আর সকালের সূর্য না ও দেখতে পারেন।মহান আল্লাহর নাম স্মরণ করে ঘুমাতে যান।দেখবেন এক সময় স্বপ্নদোষ হবে না।সর্বোপরি সেক্সের চিন্তাটা মাথা থেকে নামিয়ে রাখার চেষ্টা করবেন

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ