২০১৯ সালে আমি ssc পরিক্ষা দিবো । লক্ষ্য হলো A+ । PSC তে পেয়েছিলাম 4.83 ! JSC তে পেয়েছিলাম 4.90 ! তবে SSC তে আমার যেকোনোমতে GPA-5 চাই । ছাত্র আমি তেমন ভালোও না আবার তেমন খারাপও না । ফোনের উপর অনেকটাই আসক্ত । প্রাইভেটে যাই নিয়মিত । তবে স্কুলে যেতে একদমই ইচ্ছে করে না । তাই যায়ও না । A+ -এর যেকোনো কিছু করতে রাজি আছি । আপনারা একটু সাহায্য করলে আমি অনেক উপকারি হতাম । আমি আবার একদমই গরিবের ছেলে । ভালো ফলাফল না করতে পারলে পেটে ভাত জুটাতে পারবো না । প্লিজ হেল্প করেন ।
Share with your friends
Call

আপনাকে সর্বপ্রথম যে কাজটা করতে হবে সেটা হচ্ছে প্রতিদিনের পড়া প্রতিদিন পড়তে হবে।অযথা কোথাও সময় অপচয় করবেন না।আজকের পড়া কালকে পড়ব বা তারপরের দিন পড়ব এভাবে সময় অতিক্রম করবেন না।আপনার ব্যক্তিগত জীবনে খারাপ বন্ধু নির্বাচন করবেন না।আপনার অধ্যয়নে যদি কোনো প্রব্লেম থাকে তাহলে একটি টিউটোরিয়াল শিক্ষকের সাহায্যে সমাধান করে নিবেন।আরেকটি কথা , প্রতিদিন আপনার স্কুলে যাওয়ার চেষ্টা করবেন।আশা করি এভাবে আপনি সাফল্যের দ্বার পেতে পারেন।

Talk Doctor Online in Bissoy App

ভাই !

গরীব ঘরের ছেলেরা মনের প্রবল ইচ্ছা শক্তি এবং জেদকে কাজে লাগিয়ে একদিন অনেক বড় হতে পারে । এরকম প্রমান বিশ্বে প্রচুর রয়েছে । 

আপনি যদি মনে করেন আপনাকে এসএসসি পরীক্ষায় এ+ পেতেই হবে । বাবা মায়ের কষ্টকে লাঘব করতেই হবে । তবে মনের সাথে জিহাদ করে আজ থেকেই লেগে পরুন । এসএসসিতে এ+ পাওয়ার পূর্ব মুহুর্তে পর্যন্ত মোবাইল ফোন ব্যবহার করা বাদ দিয়ে দিন । মনে রাখবেন অতিরিক্ত মোবাইল ফোনের নেশা একজন ভালো ছাত্রের ক্যারিয়ার নষ্ট করে দিতে যথেষ্ঠ । 

আপনি বলেছেন যে , আপনি ঠিক মত আপনার ক্লাসে যান না । আপনার এই কাজটি আমি মনে করি অনেক বড় ধরণের ভুল । কেননা আপনি নিয়মিত ক্লাস করার মাধ্যমে যেমন নতুন নতুন বিষয় শিখতে পারবেন ঠিক তেমনি বিভিন্ন শিক্ষকের নীতিবাক্য ও আপনার জীবনে পরিবর্তন আনতে অন্যতম ভূমিকা পালন করবে । তাই আগামী কাল থেকেই নিয়মিত বিদ্যালয়ে যান এবং নিয়মিত ক্লাসে মনোযোগী হোন । প্রতিদিনের পড়া প্রতিদিন তৈরি করুন । তুলনামূলক কঠিন বিষয় গুলো প্রাইভেট শিক্ষকের সাহায্য নিয়ে পড়ুন। 

সেই সাথে প্রতিদিন আপনার আমার সৃষ্টি কর্তা মহান আল্লাহর ইবাদতে দৈনিক 5 ওয়াক্ত নামাজ আদায় করুন । 

বিকেলের ফ্রি সময় টুকু ভালো বন্ধুদের সাথে খেলাধুলা করে এবং ভালো গল্প করে কাটিয়ে দিতে পারেন । 

এইভাবে দৈনিক রুটিন অনুযায়ী ঘুম, যথেষ্ঠ লেখাপড়া, খাবার, এবং আল্লাহর ইবাদত করতে থাকুন । ইনশাআল্লাহ আপনার মনের ইচ্ছে পুরুণ হবে ।

Talk Doctor Online in Bissoy App

নিয়মিত ৫-৬ ঘন্টা পড়তে হবে ৷ বুঝে বুঝে পড়বেন ৷ একটি রুটিন তৈরি করে সেই রুটিন অনুযায়ী কাজ করবেন ৷ প্রায়জনে শিক্ষকের সাহায্য নিবেন ৷ তাহলেই A+ পাবেন ৷

Talk Doctor Online in Bissoy App