এ কোনো ভাবে দূর করা যায় নাকি। কোনো ওষুদ বা মলমের নাম বলবেন প্লিস
শেয়ার করুন বন্ধুর সাথে

ব্রণের সুনির্দিষ্ট কারণ সম্পর্কে বিজ্ঞানীরা নিশ্চিত না হলেও সাধারণত দেখা যায় হজমের গোলমাল, সুরাপান, বয়ঃসন্ধিকালে কিংবা অন্যান্য কারণে অনেকের মুখে ব্রণ হয়।আবার অনেকেই বিশেষজ্ঞ মনে করেন, ব্রনের অনেকগূলো কারণের ভিতর বংশগত কারণ একটি অন্যতম কারণ। প্রোপাইনি ব্যাকটেরিয়াম একনিস নামক এক ধরনের জীবাণু স্বাভাবিকভাবেই লোমের গোড়াতে থাকে। এন্ড্রোজেন হরমনের প্রভাবে সেবাম-এর নিঃসরণ ( মাথা, মুখ, ইত্যাদি জায়গায় তেলতেলে ভাব ) বেরে যায় এবং লোমের গোড়াতে উপস্থিত জীবাণু সেবাম থেকে ফ্রী ফ্যাটি অ্যাসিড তৈরি করে। অ্যাসিডের কারণে লোমের গোড়ায় প্রদাহের সৃষ্টি হয় এবং লোমের গোড়ায় কেরাটিন জমা হয়ে ব্রণ হতে পারে।

দুর করার ঔষধ হচ্ছে:-ক্লীনডাসিন প্লাস ব্যাবহার করুন।

এবং ছাফি সেবন করুন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call
, ব্রন হওয়াটা সাভাবিক তবে নির্মূল  করাটা কঠিন ও সহজ ও তাই বলছি ব্রন হয় অতিরিক্ত তৈলাক্ত ও কারনে বা হতে পারে ঘুম কম হওয়ার কারনে আর ভিবিন্ন কারনে হতে পারে, তো ভাই বলছি ব্রন সমস্যার কারনে খেয়াল রখতে হবে ত্বক তৈলাক্ত যেন না থাকে। দিনে
প্রায় ৩বার মুখ ধুবেন।আর আপনি চাইলে হারবালের একটি ক্রিম ব্যবহার করতে পারেন নাম ব্রন আউট দাম ১৭০ টাকা বা ভিটামিন ই ক্যাপসুল ব্যবহার করতে পারেন, রাতে ঘুমানোর আগে ভিটামিন ই ক্যাফসুলের রস মুখে লাগাতে পারেন এতে ব্রন সমস্যার সমাধান পেতে পারেন ধন্যবাদ।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ