image


শুভ সকাল বিস্ময় পরিবার। সকাল না বলে ভোর বলাই ভালো হবে। হাতের কাজগুলো শেষ করে কফির মগ হাতে নিয়ে অলস ক্লান্ত শরীর চেয়ারে এলিয়ে দিয়ে খানিক টা অভ্যাসের বসেই ভোরের দিকে ঢু মারলাম বিস্ময়ে। আর আমি আসলেই প্রকাশ করতে পারবো না কতটা চমকে গেলাম আমি। মাঘ মাসের শীতের মত একটা কেমন জানি অনুভুতি কাপিয়ে দিয়ে গেলো আমার প্রতিটা লোমকুপ। প্রথমে ভাবলাম ভুল দেখছি, ক্লান্ত শরীরে কত কিছুই দেখে মানুষ। লাফিয়ে উঠে যেয়ে চোখে ঠান্ডা পানি দিয়ে এসে তাকিয়ে দেখি আরেহ ! মনে হচ্ছে ঠিক ই দেখছি ! নাহ, তবু বিশ্বাস হচ্ছে না, ফোন তুলে ডায়াল করলাম (প্রতিষ্ঠাতা-বিস্ময় এন্সারস) নাম্বারে। বেচারার গলা শুনে মনে হলো কিছুক্ষন আগেই ঘুমোতে গেছে, আমার কথা শুনে তিনিয় বোধকরি লাফিয়েই উঠলো । 


হুম্মম , আমরা এই মুহুর্তে এক লক্ষ উত্তরের একটা অসাধারন সম্ভার। না ভুল শোনেন নি, ১ এর পর শুন্য ৫ টা, সংখ্যাটা দেখতে এরকম - "১০০০০০" । 


এক লক্ষ্য উত্তর মানে এক লক্ষ সমাধান,এক লক্ষ জানতে চাওয়া পিপাসু মনের তৃষ্ণা নিবারন, এক লক্ষ সঞ্চয় আমাদের ভবিষ্যতের জন্য। 


আজ এ প্রাপ্তি আপনার, আমার, আমাদের সকলের। আপনি একটা প্রশ্ন করতে চাওয়া মানে সেই একি প্রশ্ন টা অন্য কারো মনে থেকে থাকলে, ভবিষ্যতের কেউ জানতে চাইলে তার মনের খোরাক মেটানোর বিস্ময়কর উপায়। আর আপনি সে প্রশ্নের সঠিক উত্তরদারা হিসেবে সুধু সেই প্রশ্ন দাতার সমাধান ই করছেন না, করে রাখছেন আগামী যেকারো জন্য একটা নির্ভরযোগ্য অবস্থান। কোন একজন মনীষী বলেছিলেন, আপনি একটি ভালো কাজ করুন পৃথিবীর জন্য, এর প্রতিদান পুরো পৃথিবী আপনাকে দেবে। 


আমি কৃতজ্ঞ আমাদের পরিবারের ৩২ হাজারের ও বেশী নিবন্ধিত সদস্যের কাছে, নিবন্ধন না করেও যারা সমাধান খুজতে আসেন, তাদের কাছেও। 

আমি কৃতজ্ঞ বিস্ময় এর প্রতিষ্ঠাতার কাছে। যিনি আমাদের এরকম একটি মাধ্যম দিয়েছিলেন বলেই আজ এই অবস্থানে আমরা। 

আমি কৃতজ্ঞ আমাদের টেকনিক্যাল টিম, সমন্বয়ক, মহা-সমন্বয়ক দের কাছে। তাদের নজরদারীর কারনেই স্প্যাম, অস্লীলতা মুক্ত, পরিচ্ছন্ব একটা অবস্থানে দুলাইন লিখতে পারছি। 

আমরা সবাই মিলে একটা পরিবার, আর আমি বিশ্বাস করি, যেকোনো একজনের অবদান বাদ দিলেও এই স্থানে আসতে পারতাম না আমরা। তো ব্যাক্তিগতভাবে আমার ধন্যবাদ আমাদের সবাইকে। 


আসছে নতুন বছর। আর এ মাসের বিস্ময়করগুরু পাচ্ছেন একটি মাইক্রোসফট লুমিয়া স্মার্টফোন।আর আসছে কি নতুন বছরে ? আমি একটু ধারনা দেই, 

এই ধরুন দুজন সার্টিফাইড ডাক্তার সাহেব যদি খুব স্পর্শকাতর প্রশ্ন গুলোর উত্তর দেন ? বা ধরুন, আপনার প্রশ্নের উত্তর যদি আপনার ফোনে ম্যাসেজ আকারে চলে যায় ? অথবা খুব দরকারী একটা উত্তরের জন্য ২৪ ঘন্টা একটা হেল্পলাইন ফোন নাম্বার খোলা থাকে আমাদের ? জানান কেমন হয়, সাথে কি কি হলে ভালো হয়, কি করা সম্ভব জানান। আমি, আমরা সর্বোচ্চ চেষ্টা করবো দেবার। 


সবশেষে আবার ধন্যবাদ, বিদায় নিচ্ছি, হারিয়ে যাচ্ছি না, সামনে না থাকলেও পেছনে আছি কিন্তু ! 

শিমুল শাহরিয়ার

প্রধান নির্বাহী কর্মকর্তা। 



শেয়ার করুন বন্ধুর সাথে