শেয়ার করুন বন্ধুর সাথে
Yakub Ali

Call

স্বপ্নদোষ কে কোন সমস্যা মনে করবেন না, এটা স্বাভাবিক বিষয়। আমাদের টেস্টিকলে প্রতিনিয়ত বীর্য উৎপন্ন হচ্ছে, তাই স্বাভাবিক ভাবেই এতো বেশি বীর্য উত্পন্নের কারণে বীর্য থলি পরিপূর্ণ হয়ে যায়, 

তখন সেগুলো কমানোর করার দরকার হয়ে পড়ে।

তাই শরীর নিজে থেকেই সেই বাড়তি বীর্য

বের করে দেয় স্বপ্নদোষের মাধ্যমে।

মাসে 4/5 বার স্বপ্নদোষ হওয়া স্বাভাবিক, যা শরীরের জন্য উপকারী।

তবে বেশি মাত্রা বা সপ্তাহে 2 বারের বেশি

সপ্নদোষ হলে সমস্যা বলে বিবেচিত হবে।

যদি সপ্তাহে 2 বার বা তার বেশি হয় তাহলে

হামদর্দের জারনাইড ও সেলবিন খেতে

পারেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

এটা বেশিরভাগ পুরুষেরই হয়। যখন পুরুষ মিলন না করে, তখন তার জমে থাকা বীর্য এর চাপ কমানোর জন্য আল্লাহ্ প্রদত্ত একটা পদ্ধতি হল স্বপ্ন দোষ। তবে, হা এটা মাসে ৩/৪ বার হলে স্বাভাবিক এবং হবেই। কিন্তু এর বেশি হলে সমস্যা ও সাস্থের ক্ষতি।

এটা বেশিরভাগ পুরুষেরই হয়। যখন পুরুষ মিলন না করে, তখন তার জমে থাকা বীর্য এর চাপ কমানোর জন্য আল্লাহ্ প্রদত্ত একটা পদ্ধতি হল স্বপ্ন দোষ। তবে, হা এটা মাসে ৩/৪ বার হলে স্বাভাবিক এবং হবেই। কিন্তু এর বেশি হলে সমস্যা ও সাস্থের ক্ষতি। 
সপ্নদোষ কমাতে কিছু টিপস দেওয়া হলো
 
১. ঘুমাতে যাবার আগে প্রস্রাব করে নিন। এটি স্বপ্নদোষের চিকিৎসা নয় – তবে এটি স্বপ্নদোষের চাপ কমাতে শরীরকে সাহায্য করে। 
২. ঘুমাতে যাবার আগে এককাপ ঋষি পাতা (Sage Leaves – google এ সার্চ করে দেখতে পারেন। হয়তো আপনার অঞ্চলে এটি ভিন্ন নামে পরিচিত) ‘র চা পান করলে অতিরিক্ত হস্তমৈথুন জনিত স্বপ্নদোষ থেকে মুক্তি পেতে পারেন। ৩.অশ্বগন্ধা (Withania somnifera) স্বপ্নদোষে সৃষ্ট সমস্যায় উপকার সহ সর্বপোরী যৌন স্বাস্থ্য শুদ্ধি, হরমোন ব্যালেন্স এবং হস্তমৈথুনের ফলে দুর্বল হয়ে যাওয়া পেশীশক্তি ফিরে পাওয়া ও ভিতরগত ছোট- খাট ইনজুরি সারিয়ে তুলতে পারে। ৪. ঘুমানোর আগে অতিরিক্ত পানি পান করবেন না। যদি সামান্য পরিমান প্রস্রাবের লক্ষনও থাকে বিছানা যাবার আগে প্রস্রাব করে নিন। ৫. রাতের খাবার খাওয়ার পর-পরই ঘুমাতে যাবেন না। কিছুক্ষন হাটা-হাটি করুন। ৬. প্রতিদিন সামান্য করে হলেও পুদিনা পাতা অথবা মিছরী খাবার অভ্যাস করুন।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ