আমি ক্লাস ২,৩,৫ এর ৩টা শিক্ষার্থী কে আমার জীবনে প্রথম প্রাইভেট পড়াতে যাবো। এখন কিভাবে কি শুরু করবো কিছুই বুঝতে পারছিনা। কেউ আমাকে এই ব্যাপারে সঠিক পরামশ' দিয়ে সাহায্য করুন?
শেয়ার করুন বন্ধুর সাথে
Unknown

Call

প্রথমে তাদের সাথে পরিচিত হবেন, আপনার প্রতি তাদের ভয়ভাব যথাসম্ভব দূর করে দিবেন। প্রথম দিনেই তাদের যতটা আপন করে নিতে পারবেন ততই সুবিধা পাবেন। দ্বিতীয় ও তৃতীয় শ্রেণীর ছাত্র দুজনের ক্ষেত্রে তাদের মা বাবার কাছে জেনে নিন কোন বিষয়ে তাদের দুর্বলতা বেশি। পঞ্চম শ্রেণীর ছাত্র নিজেই বলতে পারবে। তাদের সমস্যা বা দুর্বলতার বিষয়টি অবশ্যই বেসিক থেকে শুরু করে পড়াবেন। যাতে আপনার পড়ানোর ধরণ আর স্কুলের ধরণে তালগোল পাকিয়ে না যায়। অল্প অল্প বাড়ির কাজ দিন, অতিরিক্ত বোঝা চাপিয়ে দিবেননা। পড়া না পারলে গায়ে হাত তুলবেননা, মুখে ঠাণ্ডামাথায় বুঝিয়ে বলুন। আর প্রতিবার ওরা কিছু শিখলে অভিনন্দন জানান, উৎসাহ দিন। এটি শিশুদের আগ্রহ বাড়াতে খুব প্রয়োজনীয়।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

আপনার নিজের মধ্যে প্রথমে আত্ন বিশ্বাস রাখতে হবে। সব সময় খেয়াল রাখবেন সে খানে আপনি সম্মানীয়। ২,৩ বাচ্চাদের মুখস্থ বিদ্যা না শিখিয়ে গল্পের ছলে পড়া শিখাতে হবে। কোনো ভুল করলে আদার করে আবার শিখাতে হবে। ফলে বাচ্চারা পড়তে আগ্রহী হবে। ৫ম শ্রেণীর বাচ্চা কে সকল পড়ার নিয়ম শেখাতে হবে। যাতে ১টা অংক করলে আরও ৪টা করতে পারে।। তাছাড়াও বিস্ময়ের অন্য ভাইয়াদের পরামর্শ গুলোও সাথে অনুসরণ করলে অনেক সুফল পাবেন।।।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Md Ashif

Call

প্রথমদিন আপনি তাদের সাথে পরিচিত হবেন। তারপর তাদের আচার ব্যবহার, পড়ার প্রতি কেমন মনযোগ, দূর্বলতা জানার চেষ্টা করবেন। যা তারা বুঝেনা/পারেনা তা যেভাবে হোক যুক্তি দিয়ে বোঝাবেন। সাবধান ওরা যেন আপনার দূর্বল জায়গা বুঝতে না পারে। বলতে না পারে স্যার ঐটা পারেনা।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ