পিঁপড়া তাড়ানোর উপায়: * বাড়ি পরিস্কার রাখুন ঘর- বাড়ি পিঁপড়ে এবং অন্যান্য কীট- পতঙ্গের থেকে মুক্ত রাখতে হলে প্রথম প্রয়োজন প্রতিদিন ঘরের সব কোনা ঠিকমতো পরিস্কার রাখা। জলে কীটনাশক লিক্যুইড মিশিয়ে প্রতিদিন দু- বার করে ঘর মুছুন। কোথাও নোংরা জমতে দেবেন না। খাবারের অবশিষ্টাংশ ডাস্টবিনে ফেলুন। ডায়নিং টেবিলে দীর্ঘক্ষণ ফেলে রাখবেন না। খাওয়ার পর বাসনপত্র সঙ্গে সঙ্গে ধুয়ে ফেলুন। * সাদা ভিনিগার সাদা ভিনিগার পিঁপড়ে মারার জন্য খুব উপকারী। জল এবং সাদা ভিনিগার সম পরিমাণে মিশিয়ে একটি স্প্রে বোতলে ভরে নিন। তারপর ঘরের বিভিন্ন কোনায় ভালো করে ছড়িয়ে দিন। পিঁপড়ে দূরে থাকবে। * দারচিনি গুঁড়ো ঘরের যে সব জায়গায় বেশি পিঁপড়ের উত্পাত, সেব জায়গায় ভালো করে দারচিনি গুঁড়ো ছড়িয়ে দিন। এর গন্ধ পিঁপড়ে সহ্য করতে পারে না। * নুন কয়েক টেবিল চামচ নুন গরম জলে গুলে নিন। এই মিশ্রণ ঠাণ্ডা করে নিয়ে স্প্রে বোতলে ভরে পিঁপড়ের সম্ভাব্য সব জায়গায় স্প্রে করুন। পিঁপড়ে কাছে ঘেসবে না। * চক অথবা বেবি পাউডার চকগুঁড়ো জলে গুলে বাড়ির দেওয়াল বা ঘরের বিভিন্ন কোনে ছড়িয়ে দিন। একই কাজ আপনি বেবি পাউডার দিয়েও করতে পারেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
RanaRana

Call

ফিনিশ পাউডার ব্যবহার করুন পিপড়া তাড়াতে বা মারতে... যেসব জায়গাতে পাউডার দেয়া সম্ভব না সে সব জায়গাতে পাউডারের পরিবর্তে এক ধরনেন চক আছে পিপড়া বা তেরাপোকা তাড়াতে সেটা ব্যবহার করুন...

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

পিঁপড়ার উপদ্রব এড়াতে ঘরোয়া কিছু পদ্ধতি অবলম্বন করা যেতে পারে- লালমরিচ – দেয়ালের কিনারে বা যেখান দিয়ে পিঁপড়া চলাচল করে সেসব জায়গায় লালমরিচ গুঁড়া ছড়িয়ে দিন। ব্লিচ – ঘর মোছার সময় ব্লিচিং ব্যবহার করুন। লেবুর রস – একটা মজার বিষয় জানেন কি? পিঁপড়া সাইট্রাস গন্ধ সহ্য করতে পারে না, যা লেবুতে থাকে। ১:৩ অনুপাতে লেবুর রস ও পানি মিশিয়ে পিঁপড়া চলাচল স্থানে ছড়িয়ে দিন। লেবুর খোসা পানিতে ১০ মিনিট সিদ্ধ করে স্প্রে করলেও দারুণ কাজ হবে। তেজপাতা – পিঁপড়া তেজপাতার গাঢ় গন্ধ সহ্য করতে পারে না। পিঁপড়া চলাচল করে এমন স্থানে তেজপাতা রেখে দিলে উপকার পাবেন। পুদিনাপাতা- ছোট ছোট পাত্রে পুদিনা গাছ লাগান। জানালার উপর, বিছানার পাশে রেখে দিন। দেখুন কেমন কাজ করে!

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ