পিসিতে মডেম লাগালে নেট কাটা শুরু করে এটা off করব কিভাবে note.. Windows update option টা  Off করা আছে 
Share with your friends
Call

পিসিতে ডাটা কানেক্ট দিলেই দেখা যায় যে অনবরত মেগাবাইট কাটছে। কোথা থেকে কোন সফটওয়্যার কাটছে তা আমাদের অজানা থাকে। একটার আপডেট বন্ধ করলে দেখা যায় আরেকটা ডাটা কাটা শুরু করে দিয়েছে। অনেক সময় ফায়ার ওয়ালের বাইরের সফটওয়্যারও ডাটা এক্সেস করে। ফলে খুব তাড়াতাড়িই আমাদের লিমিটেড মেগাবাইট ইন্তেকাল করে থাকে। আজ আপনাদের মাঝে শেয়ার করবো দারুন একটি সফটওয়্যার। নাম Cucusoft Net Guard . সাইজ মাত্র ৪.১ মেগাবাইট। পোর্টেবল না হওয়ার যথা নিয়মেই সফটওয়্যারটি ইন্সটল করতে হবে। আগে ডাউনলোড করে নিন সফটওয়্যারটি এর কাজ হচ্ছে আপনার পিসির মনিটরের ডান কোনার নিচে আপলোড ও ডাউনলোড স্প্রিড দেখাবে। এর উপরে ডাবল ক্লিক করলে সফটওয়্যারটি পুরোপুরি ভাবে চালু হবে। এখানে আপনার পিসির নেটের কবে কত টুকু ডাটা ব্যবহার করেছেন তা ছক আকারে দেখাবে। এবার উপরের Net Monitor ট্যাবে ক্লিক করুন। এখানে দেখতে পাবেন আপনার পিসিতে কোন কোন সফটওয়্যার ইন্টারনেট এক্সেস করতেছে। কে কতটুকু ডাটা রিসিভ এবং কত টুকু ডাটা সেন্ড করেছে, বর্তমান ডাটা আদান- প্রদানের গতি ইত্যাদি তথ্য। এবার আপনি যে সফটওয়্যারের ডাটা এক্সেস বন্ধ করতে চান, তার উপরে মাউস পয়েন্টার রেখে রাইট বাটনে ক্লিক করুন। সেখান থেকে Kill এ ক্লিক করুন। ব্যস, সেই সফটওয়্যারের ডাটা এক্সেস বন্ধ। এখান থেকে আপনার অনাকাংখিত সফটওয়্যারগুলোকে Kill করে আপনার মূল্যবান ডাটা সাশ্রয় করুন।

Talk Doctor Online in Bissoy App

কানেক্ট করার পর যদি নেট ব্যালেন্স কমতে থাকে তাহলে আপনার এন্টিভাইরাস অটো আপডেট অপশন চালু আছে | কিংবা আপনি কখনো ভুলে আপডেট করতে চেয়ে পরে আর করেন নি আর এখন সেটা আপডেট হচ্ছে | অথবা কোন গোপন সফট্ওয়ার বা এডঅন সেট আপ হয়েছে নেট থেকে যা আপনার এমবি কাটছে | এর থেকে পরিত্রান পেতে আপনি ব্রাউজার পরিবর্তন করুন | সেটা করার পরও না হলে উয়িনডোজ নুতন করে সেটআপ দেন, এটাই ভাল হয় |

Talk Doctor Online in Bissoy App
MDTawhed

Call

আপ‌নি তাহ‌লে tiny wall ব্যবহার করুন mb কম কাট‌বে

Talk Doctor Online in Bissoy App

:আপনি গ্লাসওয়্যার সফটওয়্যারটি ডাউনলোড করুন।এবং অপ্রয়োজনীয় সফটওয়্যার হলুদ মার্ক করে রাখুন।আর এন্টিভাইরাস থেকে এই সফটওয়্যার টা ডিসেবল করে রাখবেন।আশা করি এই সফটওয়্যার মেগাবাইট সেভ এর জন্য অনেক সেরা।আপনার আর কোন অপ্রয়োজনীয় মেগাবাইট কাটবে নাহ।ধন্যবাদ।

Talk Doctor Online in Bissoy App