শেয়ার করুন বন্ধুর সাথে
Call

ডিম, দই, মধু এগুলোকে আমরা কেবল সুস্বাদু খাবার হিসেবেই চিনি। কিন্তু এই উপাদানগুলো দিয়ে আমরা সহজেই আমাদের রূপচর্চার কাজ চালাতে পারি। যেমন ডিম, দই আর মধু দিয়ে ঘরে বসে আমরা খুব সহজে চুলের যত্ন নিতে পারি। শুধু আপনাকে জানতে হবে এর সঠিক ব্যবহার পদ্ধতি।

ডিমঃ
যাদের চুল একটু তৈলাক্ত তারা ডিমের সাদা অংশটুকু আলাদা করে নিয়ে মাথার ত্বক বা তালু (স্ক্যাল্প) বাদ দিয়ে পুরো চুলে লাগান। ২০ মিনিট পর ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে নিন আর আপনার পছন্দের শ্যাম্পু দিয়ে শ্যাম্পু করে ফেলুন। যাদের চুল শুষ্ক ধরণের তারা ডিমের কুসুম ব্যবহার করে চুল মশ্চারাইজিং করতে পারেন। ডিমের কুসুম আলাদা করে নিন, পুরো চুলে ভালোভাবে মেখে নিয়ে ২০ মিনিট রেখে ধুয়ে ফেলুন। মনে রাখবেন ডিমের কুসুম আপনি পুরো মাসে একবার ব্যবহার করবেন আর ডিমের সাদা অংশ দুসপ্তাহ পরপর।

দইঃ
চুলের যত্নে দইয়ের কোন তুলনা হয়না। দই এমন একটি উপাদান যা আপনার চুলের চেহারা বদলে দেবে। যাদের চুল রুক্ষ আর শুষ্ক তারা চুলে দইয়ের ম্যাসাজ নিয়ে দেখতে পারেন। ভালো ফল পাবেন আশা করি। এক্ষেত্রে টক দই সব থেকে ভালো কাজ করে। ২ থেকে ৩ কাপ টক দই অথবা এমনি দই চুলে ম্যাসাজ করুন, ২০ মিনিট রেখে দিন। এরপর হালকা গরম পানিতে চুল ধুয়ে নিন। স্বাভাবিক যেমন করে শ্যাম্পু করেন সেভাবে চুলে শ্যাম্পু করুন। প্রতি সপ্তাহে একবার করে এভাবে ব্যবহার করুন আপনার চুল হয়ে যাবে নজরকাড়া সুন্দর।

মধুঃ
রোদে ফেটে যাওয়া চুলের যত্নে মধুর কোন তুলনা হয়না। চুলে ২ থেকে ৩ কাপ মধু আর সাথে কয়েক ফোঁটা অলিভ অয়েল বা একটি ডিমের কুসুম মেশাতে পারেন। এরপর ২০ থেকে ২৫ মিনিট চুলে এই উপাদান গুলো লাগিয়ে রাখুন। পরে হালকা গরম পানিতে চুল ধুয়ে ফেলুন। এই প্যাকটি আপনি মাসে একবার করে চুলে লাগাতে পারেন।

কোন কেমিক্যাল ব্যবহার না করে, আবার পার্লারে না গিয়ে এই টিপস গুলো অনুসরণ করে দেখুন, চুলের কোন ক্ষতি ছাড়াই আপনি পেতে পারেন সুন্দর আর রেশমি একমাথা চুল।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ