আমি গত ১ বছর ধরে,মোবাইলে আসক্ত হয়ে গেছি। যে কারণে এখন আমার পড়াশোনা ভাল লাগেনা,মন বসে না। সবার সাথে মিশতে ইচ্ছা করে না,খেলাধুলা করতে মন চায় না। সকাল থেকে রাত ১১/১২ টা পর্যন্ত সারাক্ষণই মোবাইল টিপি। একারনে প্রতিবেশীরা আমার প্রতি বিরক্ত। সারাদিনই ফোন টিপাটিপি করি কোন কাজ নাই। এ সমস্যা থেকে আমি মুক্তি চাইপ্লিজ হেল্প মি!!!     


শেয়ার করুন বন্ধুর সাথে
Saiyankhan

Call

আপনি চাইলে মোবাইল থেকে বিরতি থাকতে পারেন আবার আপনি চাইলে মোবাইলে  টিপাটিপি  করতে  পারেন এই শক্তি আপনার আছে এখন আপনি চেষ্টা করে  মোবাইল আসক্তি থেকে দুরে থাকোন প্রয়জোনে পড়লে  ভাল কাজে মোবাইল ব্যাহার করবেন আর আপনি  যে কোনো কাজে লেগে পড়ুন সময় কে মোবাইলে না দিয়ে  ভাল কাজে লাগান সবাই সাথে মিশুন খেলা ধুলা করুন  গড়ে সময় কম দিবেন গুড়তে পারেন বই পড়তে পারেন নামাজ পড়তে পারেন আর মোবাইলে কথা ভুলে যান মোবাইল একে বারে দরবেন না                                  

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

 মোবাইর আসক্ত হওয়া ঠিক না।এখন আপনার উচিত নিজের লক্ষ্যের উপর মন দেওয়া,মোবাইলে অযথা সময় নষ্ট করা নয়।আমারও আগে এই সমস্যাটা হতো,তবে বর্তমানে প্রয়োজন ছাড়া মোবাইল ধরি না।

 যাইহোক মোবাইল আসক্তি কমাতে, আপনি নিচের উপায়গুলো মেনে চলুন: 

☆ নিজের মনকে স্থির করতে হবে এবং বলতে হবে 'আমি আমার মোবাইল ফোনটি প্রতিদিন এক ঘন্টার বেশি ব্যবহার করবো না' এবং কোনোভাবেই এই চিন্তার বাইরে যাওয়া যাবে না। 

☆ ফোনের থেকে দূরত্ব সৃষ্টি করুন খুব বেশি জরুরি প্রয়োজন না হলে মোবাইল ফোনটি একেবারে কাছে রাখার দরকার নেই। 

☆ কখনো কি এমন হয়েছে যে আপনি ভেবেছেন চটজলদি ফোনটা একনজরে দেখেই রেখে দেবেন? এবং তারপর ঘন্টার পর ঘণ্টা কেটে গিয়েছে। এমনটা করা থেকে বিরত থাকুন। 

☆মোবাইলের নোটিফিকেশন বন্ধ রাখুন।

 ☆মোবাইলে সময় ব্যয় করার চেয়ে ভালো হবে,আপনি আল্লাহ্ ইবাদত করুন। 

☆পড়ালেখার সময় মোবাইল আম্মুর কাছে গচ্ছিত রাখুন। ☆আপনি ভাবুন,আমি যেহেতু এত মোবাইলে আসক্ত তার জন্য তো আমার পড়ালেখায় প্রচুর ব্যাঘাত হচ্ছে ।মোবাইলে আসক্ত থাকলে তো আমি ভালো রেজাল্ট করতে পারব না।আমার পিতা মাতা,টিচারদের আশা অনুরূপ রেজাল্ট করতে পারব না। এই কথা সবসময় মাথায় রাখবেন।তাহলে দেখবেন আপনার সমস্যা অনেকটা সমাধান হয়ে যাবে। 

প্রসঙ্গত কারণে আমরা চাইলেও মোবাইল থেকে দূরে থাকতে পারিনা। কিন্তু নিজের সুস্থতার জন্য হলেও মোবাইলে আসক্ত হওয়া থেকে দূরে থাকার চেষ্টা করুন। পরিশেষে, আপনি দ্রুত এই সমস্যার সমাধান করতে পারবেন "ইনশাআল্লাহ"....আপনার সফলতা কামনা করছি....
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
RushaIslam

Call

আপনি নিজেইই যদি ইচ্ছেকরে সারাক্ষণ মোবাইল টিপতে থাকেন,তাহলে কেউ আপনাকে বদলাতে পারবে...? কখনোই পারবে না।।কাজেই আপনি নিজের মাধ্যে প্রবল জেদ করুন যে মোবাইল ব্যবহার কমিয়ে দিবেন। একবারে ছাড়তে পারবেন না এটাই সত্যি কথা,কাজেই কমিয়ে দিন। যখন মোবাইল চালাতে মন চাইবে তখন টিভি দেখুন অথবা ছবি আঁকতে শুরু করুন। আর পড়াশুনায় মানসিক চাপ না নিয়ে যতটুকু পড়ার ইচ্ছে হয় ততটুকু পড়ুন। বিকেলে/অবসর সময়ে খেলাধুলায় মেতে থাকুন,কিছুদিন আড্ডাবাজি করুন। দেখুন এতেই আপনার কাজ হবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ