★আমি কিছুটা লাজুক & ভিতু স্বাভাবের, কারো সাথে সহজে মিশতে পারিনা। ★কারো সাথে ভালো সম্পর্ক তৈরি করতে পারিনা।★কারো সাথে হাসির চলে কথা বলতে পারিনা কথা মনে হয় খুব সহজে ফুরিয়ে যায়।★কেউ সামনে আপমানিত করলেও জবাব দেওয়ার মতো উচিৎ কথা মাথায় আসেনা।★আজানা কারনে কারনে বন্ধু-বান্ধব ও অত্মীয়-স্বজন থেকে দূরে থাকি কাছে আসলে কেমন যেন অস্বস্থি লাগে... কেন জানি না।  ★ একা থাকতে ভালো লাগে।★নিজেকে বোকা বোকা মনে হয়★★★★ আমি চাই আমার এই অভ্যাস গুলো পরিবর্তন করতে... তাই আপনাদের পরামর্শ চাই।   
শেয়ার করুন বন্ধুর সাথে
Rubidium

Call

এই সব সমস্যার সমাধান একটাই তা হলো আপনার অন্তরের সাহসকে জাগ্রত করা।আপনি যদি সাহসী না হন তাহলে কিছুই করতে পারবেননা।আপনি লাজুক কথা বলতে পারেননা।তাই আপনি সবার সামনে কথা বলার সময় চোখের দিকে তাকিয়ে কথা বলুন।মনে সাহস রাখুন।কারও সাথে ভালো সম্পর্ক গড়ে তুলতে হলে প্রথমে তার সাথে হালকাভাবে কথা বলুন।তার সাথে হাসিখুশি থাকুন।এভাবে চালিয়ে যান।আর কেউ অপমানজনিত কথা বললে চুপ করে থাকবেন।বেশি কথা না বলাই ভালো।আর যদি কথা বলতে চান তাহলে মনোযোগের সাথে উত্তর দিন।নিজের ভাব বাড়িয়ে নিন।খুব চটপটে হোন।আত্বীয়দের সামনে অস্বস্তি লাগলে মনে সাহস করুন।তাদের সাথে কথা বলা শুরু করুন।দেখবেন ভয় কেটে যাবে।এক থাকতে ভালো লাগে।থাকুন একা সমস্যা নেই।প্রচুর কর্মব্যস্ত হয়ে যান।কর্মঠ হোন।দেখবেন বোকা বোকা লাগবেননা।আর বেশি বেশি ইবাদত করুন।সৎ পথে থাকুন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আপনার সমস্যাটি সোশ্যাল ফোবিয়া হতে পারে। সঠিক কারন নির্নয় এবং পরবর্তি চিকিৎসার জন্য একজন মনোরোগ বিশেষজ্ঞ ডাক্তার দেখান।

মনোরোগ বিশেষজ্ঞ ডাক্তার এর ঠিকানা লাগলে-বিভাগ জেলার নাম লিখে মন্তব্য করুন।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ