আমার বয়স ১৫।  মাঝে মাঝে আমার স্বপ্নদোষ হয়। তাই সকালে গোসল ফরজ হয়ে যায়। কিন্তু  অত সকালে গোসল করে আবার নামাজ পরা কি সম্ভব? তাছাড়াও অন্যরা তো প্রশ্ন করবে কেন আমি গোসল করেছি? তাহলে কিভাবে ফজরের নামাজ পরবো? 
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

ভাই,দেখুন, লজ্জার জন্য নামায ত্যাগ করার কোনো উপায় নেই। আপনি যেভাবে হোক গোসল করে নামায পড়বেন। এ জন্য লজ্জা করবেন না। আপনি এক কাজ করতে পারেন। চুপে চুপে গোসল করে আসবেন। কেউ যদিওবা দেখে, তাহলে কোনো কথা বলবেন না অথবা কেউ যদি আপনাকে জিজ্ঞেস করে, তাহলে বলবেন যে, গোসল ফরয। এভাবে, দ্বিতিয়দিন সে আর জিজ্ঞেস করবে না। আর, আর ঐ মাসয়ালা তার না জানা থাকলে, সেও জেনে নিবে। তবে, হ্যা, যে ব্যক্তি ভালো এবং জানে,  সে কখনো জিজ্ঞেস করবে না। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

দেখুন শরীয়ত সবার আগে। কে কি বলল সেটা দেখার সময় নেই। আপনার কাজ নামায পড়া। সে জন্য আপনাকে গোসল ছাড়া কোন গতি নেই। তায়াম্মুমের বিধান আছে। তবে লজ্জার কারণে তায়াম্মুম করা যাবে কিনা তা কোন ফিকহের কিতাবে উল্লেখ নেই। তাছাড়া ভাই লজ্জাটাকে বড় করে দেখবেন না। দেখবেন আপনি যখন নামায পড়তে থাকবেন তখন আল্লাহর পক্ষ থেকে আপনি এক ধরনের উৎসাহ  পাবেন। আপনি যখন মাঝে মধ্যে কয়েক বার গোসল করবেন তখন দেখবেন আপনার লজ্জা আল্লাহর রহমতে কমে যাবে। তাছাড়া আপনি যখন গোসল করতে থাকবেন তখন এক সময় এমন আসবে যখন আপনার পরিবারের লোকেরা আপনার থেকে আড়ালে থাকবে। আপনার ‍লুকিয়ে বা আস্তে আস্তে পানি ঢালতে হবে না। তাদের মেজাজ এক সময় আপনার মেজাজের অনুকুল হয়ে যাবে। এরপরও যদি আপনার একান্তই লজ্জা লাগে তাহলে আপনি সকালে গোসল করে নামায আদায় করতে পারেন।এতে আশা করা যায় আল্লাহ আপনাকে ক্ষমা করবেন। আর আপনার বয়স যেহেতু কম তাই লজ্জা একটু বেশি লাগতেই পারে। ধন্যবাদ


ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ