আমার এন আই ডি তে মায়ের নামের আগে "মো:" এটা কোথায় কিভাবে আবেদন করলে ঠিক করা যাবে? এটা যারা বানাইছে তাদের ভুল। আমার জন্ম সনদে সব ঠিক আছে। কত খরচ হবে এটা তে?
Share with your friends
Call

সমস্ত সংশোধন আগারগাও ইসলামীক ফাউন্ডেশন ভবন (সম্ভবত আইডিবি ভবন) ওখানে নিচ তলায় ফরম পূরণ করবেন কি কি সমস্যা তা উল্লেখ করবেন ফরমে। ৭ তলায় গিয়ে জমা দিবেন। (চার বছর আগে করেছি, সো তলা এদিক সেদিক হতে পারে।) আপনি ঢাকা এরিয়ার কিনা সেটিও বিবেচনা করতে হবে। চট্টগ্রামের দিকের হলে ওইদিকে থাকতে পারে। কোন টাকা লাগে না, দালাল থেকে দূরে থাকবেন

Talk Doctor Online in Bissoy App
Call

আপনি নিকটস্থ ইউনিয়ন পরিষদে যান এবং এই বিষয়ে আলোচনা করুন।তাদের পরামর্শ অনুযায়ী নির্বাচন অফিসে গিয়ে ঠিক করতে পারবেন।

Talk Doctor Online in Bissoy App
Call

আপনি কার্ড নিয়ে ইউনিয়ন পরিষদে যোগাযোগ করুন।

Talk Doctor Online in Bissoy App

আপনি আপনার উপজেলা নির্বাচন অফিসে যেয়ে যোগাযোগ করুন। তারা সঠিক টা বলতে পারবে। আমার জানামতে টাকা লাগে না। আর যদি লাগে তাহলে একশো কিংবা দেড়শো টাকার মতো লাগতে পারে।

Talk Doctor Online in Bissoy App

এই ধরণের ভুল গুলোকে মুদ্রণজনিত বলা হয়। এটা যারা কম্পিউটার টাইপিং করে তাদের টাইপিংয়ের ভুল। এটা খুব সহজেই সংশোধন করতে পারেন প্রথমত আপনাকে বাংলাদেশ নির্বাচনী কমিশনের ওয়েবসাইট থেকে ফরম-২ জাতীয় পরিচয়পত্র বা তথ্য উপাত্ত সংশোধনের আবেদন ফরম প্রিন্ট করতে হবে। ফরমটি যথাযথভাবে পূরণ করে সংশোধনের পক্ষে সংযুক্তি হিসেবে ভুল প্রমাণের দলিলাদি পেশ করতে হবে। যেমন: যাদের এসএসসি সার্টিফিকেট আছে তারা সার্টিফিকেটের সত্যায়িত কপি আবেদনের সাথে সংযুক্ত করে দিবে। অন্যান্য ডকুমেন্ট যেমন: জন্ম সনদ, পাসপোর্ট , চাকুরীর প্রমাণপত্র, নিকাহনামা, মাতার জাতীয় পরিচয়পত্র সত্যায়িত কপি। এরপর আপনাকে উপজেলা নির্বাচনী অফিসে গিয়ে সংশোধনের পেমেন্ট প্রদানের নির্দিষ্ট ব্যাংক ড্রাফট সংগ্রহ করে সোনালি ব্যাংকে গিয়ে ভ্যাটসহ ২৫৩ টাকা জমা দিয়ে স্লিপটা নিয়ে সব ডকুমেন্ট একসাথে করে উপজেলা নির্বাচনী অফিসে জমা দিতে হবে। সংশোধন হয়ে গেলে মোবাইলে এসএমএস এর মাধ্যমে জানিয়ে দেওয়া হবে। এবং উপজেলা নির্বাচনী অফিস থেকে আপনাকে ফোনও করতে পারে।

Talk Doctor Online in Bissoy App