আমি কোনো ছেলে মেয়ের সাথে মিশতে পারি না।কারো সাথে বন্ধুত করতে পারি না।কোনো ছেলে মেয়ে আমার সাথে কথা বলে না।রাস্তাই কারো সাথে কোনো বিষয় নিয়ে মজা করতে পারি না।আমার মনে হয় কেউ আমার দিকে তাকিয়ে থাকে তাই আমার লজ্জা লাগে মজা করতে।কোনো মেয়েও আমার সাথে কথা বলে না।মেয়েদের সাথে কথা বলতে আমার লজ্জা লাগে আর মেয়েরাও অন্য ছেলেদের চায়তে আমাকে দেখলে তারাও অনেক লজ্জা পায়।আমি দেখতে ভালই কিন্তু কোনো মেয়ে আমাকে ভালবাসে নাা।
শেয়ার করুন বন্ধুর সাথে

জীবনের একেক সময়ে একেক রকম মানুষের সাথে পরিচয় ঘটে। স্মৃতিপটে জমা হয় মধুর নানা ঘটনার। পৃথিবীতে একজন মানুষের সাথে অন্য মানুষদের যতরকম সম্পর্ক হয় তার মধ্যে অন্যতম বন্ধু। বন্ধুত্ব এমনই এক সম্পর্ক যা অমর, অক্ষয়, অবিনশ্বর। আবার মানুষের জীবনে নানারকম বন্ধু থাকে। সময়ের বন্ধু, অসময়ের বন্ধু, দরকারি বন্ধু, বেদরকারি বন্ধু, ইচ্ছে করলে আরো নানা কিসিমের বন্ধু বের করা সম্ভব। কিন্তু যে বন্ধুটির সঙ্গে আপনি আপনার জীবনের সকল আলোকিত আর অন্ধকার ঘটনার কথা শেয়ার করতে পারবেন, নির্দ্বিধায় ভাগ করে নিতে পারবেন হাসি, কান্না, দুঃখ-আনন্দ, সেই বোধকরি আপনার কাছে প্রকৃত বন্ধু হিসেবে বিবেচিত হবে। আর প্রিয় বন্ধুটির মন জয় করতে হবে কীভাবে তা নিয়েই এ লেখা। বন্ধুত্ব মানে বিশ্বাস, আস্থা। আপনার বন্ধুর সাথে তাই এমন আচরণ করবেন যাতে সেই বিশ্বাস চিরদিন থাকে। নিজের বিশ্বাসকে বজায় রাখতে পারলে দেখবেন আপনার বন্ধুটিও আপনাকে অনেক পছন্দ করছেন। সেই সাথে বন্ধুর আনন্দ- বেদনাকেও শেয়ার করতে হবে। তার বিপদে পাশে থাকতে হবে। কোনো কারণে আপনার বন্ধুটি কোনো ভুল করলে তাকে শোধরানোর সুযোগও দিতে হবে। আপনি হঠাৎ আবিষ্কার করতে পারেন আপনার বন্ধুটি তার নতুন বয় বা গার্ল ফ্রেন্ডের সাথে বেশি সময় কাটাচ্ছে। তখন আপনার খারাপ লাগতেই পারে। আপনি ভাবতে পারেন এই সম্পর্কের অধিকার আপনারই বেশি। কিন্তু পছন্দ যেহেতু আপনার বন্ধুর তাই কিছু বলার নেই। যদিও অনেক সময় দেখা যায় ভাল বন্ধুত্ব ভালোবাসায় রূপ নিয়েছে এবং সফল হয়েছে। এই সম্পর্কের টানাপোড়েন নিয়ে বন্ধুতে বন্ধুতে মারামারি হওয়ার ইতিহাসও আছে। একজন ভাল বন্ধু কখনোই আরেক বন্ধুর সম্পর্কে বাধা দেবে না। কিন্তু একথা সত্যিই কষ্টের যদি সেই বন্ধুটি নতুন আসা মানুষটির জন্য পুরনো বন্ধুকে ভুলে যায় বা এড়িয়ে চলে। এমন ঘটনা তরুণবয়সে বিশেষ করে টিনএজ সময়ে বেশি ঘটে থাকে। মনে রাখবেন প্রকৃত একজন বন্ধুই হতে পারে দুঃসময়ের সারথি।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

ভালো ব্যবহার আপনাকে সব এনে দিতে পারে। যাদের সাথে প্রতিদিনের চলাফেরা তাদের কে ভালোবাসুন, তাদের সাথে প্রাণ খোলে কথা বলুন। মেয়েদের সাথে কথা বলা, প্রেম করার মধ্যে বাহাদুরির কিছুই নাই। প্রেম করলে একদিন এ শান্তিতে কাটবেনা। এখন খুব ভালো আছে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

কয়েকটা টিপস মেনে চললে, এ সমস্যা থাকবে না। যেমন : ১.সবার সাথে মিষ্টি তথা নম্র ভাবে কথা বলুন। ২.কখনো রুক্ষ মেজাজে কথা বলবেন না। ৩.মুখে সর্বদা মুচকি হাসি রাখুন। ৪.কারো কোনো উপকার না করলেও ক্ষতি করা যাবে না। ৫. সকলের সাথে উত্তম ব্যবহার করুন। - এ গুলো অনুশীলন করলে আপনার শত্রুও বন্ধুতে পরিণত হবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
LtRazzak

Call

দেখুন এ‌ক্কেবা‌রে সোজা এবং ছোট্ট কথা অাপনার য‌দি প‌রিষ্কার এক‌টি মন থা‌কে তাহ‌লে অাপ‌নি সবার সা‌থেই  বন্ধুত্ব কর‌তে  পার‌বেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ