ধন্যবাদ আমার প্রশ্নটি পড়ার জন্য। আমি এইবার HSC দিব।1st year এ এমনকি 2nd year এ কিছুই পড়ি নাই।আজে বাজে কাজে সময় পার করছি। তাই গত একমাস যাবৎ আমি পর্যাপ্ত পড়াশুনা করতেছি। আমি ৫ ঘন্টা ঘুমাই।দিন রাত ২৪ ঘন্টার বাকি সময় খাওয়া দাওয়া বাদে শুধু পড়াশুনাই করি। সমস্যা হচ্ছে এই ভাবে পড়ার ফলে ১ মাস পর আমার শরির খারাপ হয়ে গেছে। দুর্বল লাগে খুব।পড়াশুনার জন্য যে চনমনা ভাব দরকার সেটা আমিপাচ্ছি না।ফলে পড়ায় আমি মনোযোগ পাচ্ছিনা। আমার শরির নিয়ে আমি ভাবি না যেভাবেই হোক আমি আমার সিলেবাস শেষ করতে চাই। আমার শরির ঠিক রাখার জন্য আমি কি কোনো ওষুধ গ্রহন করতে পারি?বা শরিরে চনমনে ভাব আসবে কি করলে?  বি.দ্র:আমি SSC তে গোল্ডন A+ পেয়েছিলাম।এটা এই জন্যই বল্লাম,আমার উপর আমার বাবা মার আশা বুঝানোর জন্য
শেয়ার করুন বন্ধুর সাথে
ShuvenduDas

Call

তোমার প্রশ্ন পড়ে বুঝা গেল যে, তুমি সময় থাকতে সময়ের মূল্য দিতে পার না। যাই হোক, তুমি কোন গ্রুপ এর সেটা বললে ভাল হত। তুমি এখন নিশ্চিন্তে পড়াশুনা কর। দুশ্চিন্তা করে পড়ালেখা হয় না । তুমি যদি দিন-রাত পড়, তবুও যদি দুশ্চিন্তা কর, তাহলে যা পড়বা তাও ভুলে যাবে। অবশ্য এখনো কিছুটা সময় আছে, তুমি নিশ্চিন্তে পড়াশুনা কর আর আজে-বাজে চিন্তা কর না। আর পরীক্ষার আগের পড়া কিন্তু বেশি গুরুত্বপূর্ণ। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
samimahshan

Call
ধন্যবাদ প্রশ্ন করার জন্য। ঘুম মানুষের ক্লান্তি দুর করে। এজন্য রাতে ৯-১০ ঘন্টা ঘুমানোর চেস্টা করুন। বেশি বেশি খাবার খান এতে শরীরের দুর্বলতা কেটে যাবে। আমলকী খান এতে মুখে রুচি আসবে।সব সময় পরিস্কার থাকার চেস্টা করুন। পড়ালেখার জন্য রুটিন তৈরি করুন। পড়ার আগে আদা চা পান করুন। এতে আপনার ঠান্ডা,জর,ব্যাথা,ঘুম কেটে যাবে। মন হয়ে যাবে তাজা। পড়ালেখার মাঝে মাঝে বিনোদন উপভোগ করুন এতে মন সুস্থ হয়ে যাবে। মন ভালো থাকলে শরীর ও ভাল থাকবে। মনে সাথে শরীর এর সমর্পক। আদা আরো ৬টি উপকারিতা জানতে ভিডিও টি দেখতে পারেন। । আশা করি আপনাকে হেল্প করতে পেরেছি। বিষয় এর সাথে থাকুন। খোদা হাফেজ।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

হসাইন ভাইয়া

টেনশন নিয়েন না

এখন মুখস্ত করার সময় নেই

যেহেতু আপ্নি এ+ পাওয়া ছাত্র

কিভাবে পড়তে হবে এটা আপ্নাকে শিখিয়ে দেবার কিছু নেই,

আপ্নি যাস্ট এখন রিভিশন দিয়ে যান,

আগের মত করেই আড্ডা দেন

কিন্তু তখন ই পড়তে বসবেন যখন আপ্নার মনে চাইবে...

মনেই ইচ্ছার বাইরে পড়লে বই এর সাম্নে বসে থাকা হবে, পড়া হবে না...



ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ