Waruf

Call

স্কিটো সিম অন্যন্য সিমের মতই একটি সিম। এটি আলাদা কোন কোম্পানি নয়। এটি গ্রামিন ফোনের একটি স্বাধীন শাখা।  অর্থাৎ এটি গ্রামিন ফোনের শাখা, গ্রামিন ফোনের নেটওয়ার্ক ব্যবহার করে। গ্রামিন ফোনে যেখানে যেমন নেটওয়ার্ক সেখানে স্কিটো সিমেও সেই নেটওয়ার্ক পাবেন। তবে এটি স্বাধিন শাখা ।  মানে এরা গ্রামিন ফোনের নাম ব্যবহার না করে নিজস্ব স্কিটো নাম ব্যবহার করে আর ডিসপ্লেতে গ্রামিনফোন এর পরিবর্তে গ্রামিন সিমের কোড সংখ্যাটি ব্যবহার করে। গ্রামিন ফোনের রুলস এর পরিবর্তে নিজস্ব রুলস ব্যবহার করে যেমম কলরেট, ইন্টারনেট প্যাক ইত্যাদি নিজস্ব।  এর সবচেয়ে লক্ষনীয় বিষয় হচ্ছে কোন কাস্টমার কেয়ার নাই। স্কিটো এপের মাধ্যমে নিজেই নিয়ন্ত্রন করতে পারবেন। ইন্টারনেট কেনা। নোটিফিকেশন, মেসেজ আসবে কি আসবেনা, নেট প্যাক শেষ হলে আটো পে পার ইউজ ব্যবহার করবেন কি করবেন না সব এপস দিয়া কন্ট্রোল করতে পারবেন।  রিচার্জ করতে দোকানদারকে বলে দিতে হবে যে স্কিটো রিচার্জ। যদি দোকানদার বুঝতে না পারে তবে ক্লিয়ার করে বলুন রিচার্জ করতে *৬৬৬* নাম্বার ব্যবহার করতে হবে। অর্থাৎ সাধারন জিপিতে রিচার্জ করতে *৫৫৫* এর জাগায় *৬৬৬* দিতে হবে।  বিকাশ থেকেও সাধারন রিচার্জ অপশন থেকে হবেনা। আগে পেমেন্ট সিস্টেম থেকে করতে হত,  বর্তমান মনে হয় এপের ভিতর অনলাইন বিকাশ রিচার্জ সিস্টেম আছে যেখানে ফর্ম অনুসরন করলেই হবে।  আশা করি বুঝতে পারছেন।        

Talk Doctor Online in Bissoy App
Jamiar

Call

স্কিটো সিম অন্যন্য সিমের মতই যা গ্রামিনফোন(জিপি) সিমের সাথে সম্পর্কযুক্ত নেটওয়ার্ক। তবে এটির সুযোগ সুবিধা গুলো জিপি সিমের চেয়ে আলাদা, যেমন ১ সেকেন্ড পলস কলরেট আনলিমিটেট। এছাড়াও কম দামে এম্বি পাওয়া যায়।  এর নেটওয়ার্ক বর্তমানে ৪জি রয়েছে। আর ইন্টারনেট এম্বি ক্রয় সহ সিমের জাবতীয় সুযোগ সুবিধা গুলো স্কিটো এপ্স এ পাওয়া যায়।

এই সিমে বিকাশ *২৪৭# দিয়ে ও বিকাশ এপ্স এর মাধ্যে সহজেই রিচার্জ করা যায়।

এর দাম ১০০ থেকে ৭০০+ পর্যন্ত, যার কাছে যেমন দাম নেয়,এটি ব্যক্তিগত মালিকানাধিনে মতই যার কারনে এর নির্দিষ্ট কোন দাম নাই।যে যার কাছে যত নেয় ততই।তবে কোন মেলাতে বসলে বা স্কিটো সিমের মেলা বসালে নির্দিষ্ট দাম ফিক্সড করে দেয় ঐ দামে ক্রয় করতে হয় যা অন্যান্য সময়ের দামের চেয়ে খুবেই কম দেয়।

আপনার লাব ২ টা,,

  1. ১ সেকেন্ড পলস যা আনলিমিটেট ও ৬০ পয়সা প্রতিসেকেন্ড।
  2. কম দামে এম্বি পাওয়া যায়, যেমন ২ টাকায় ৫০ এম্বি পাওয়া যার আর এই বান্ডিল থেকে শুরু।
ধন্যবাদ। 
Talk Doctor Online in Bissoy App