Jamiar

Call

ধন্যবাদ প্রশ্ন করার জন্য।প্রথমত আপনাকে বলি যে স্ট্রিপ কাটি গুলো হরমোণ এর উপর নির্ভর করে রেজাল্ট দেয় যা প্রোজেস্টেরন হরমোণের উপর নির্ভর করেই দেয়। 

আর  ইমার্জেন্সি পিল গুলো হলো হরমোনাল পিল যা সেবনে নারীদের দেহে থাকা দুইটি হরমোনের তারত্মম্যের সৃষ্টি হয় অর্থাৎ হরমোন লেভেল কম বা বেশি হতে  থাকে। আর এ সময়ে স্ট্রিপ কাটিদিয়ে টেস্ট করার জন্য চেষ্টা করলে সঠিক রেজাল্ট আসে না যা কখনো পজেটিভ বা কখনো নেগেটিভ আসে । 

তাই ইমার্জেন্সি পিল সেবনের পর কাটি দিয়ে প্রেগন্যান্সি টেস্ট করবেন না ।তাছাড়া ইমার্জেন্সি পিল সেবনের পর প্রেগন্যান্সি টেস্ট করার কোণ দরকার হয় না। কেনো না ইমার্জেন্সি পিল সেবনের  ফলে প্রেগন্যান্সির সম্ভাবনা থাকে না। 

তবে পিলের সাইট ইফেক্ট এর কারনে বা হরমোনের তারত্মম্যের কারনে মাসিকের সময় পিছিয়ে যায় বা অনেকেরি অনেক আগেই মাসিক হয়ে যায় তাই আপনার মাসিক মিসিং থাকলে প্রেগ্ন্যান্সি টেস্ট না করে অপেক্ষ করুন আসা করি মাসিক হবে। 

আসা করি বুঝতে পারছেন ।পরবর্তীতে আপনার কোণ সমস্যা হলে আমাদের বিস্ময় আনসারে জানাবেন আসা করি আমি চেষ্টা করবো আপনাকে পরামর্শ দিয়ে সাহায্য করতে ।ধন্যবাদ বিস্ময়ের সাথেই থাকুন ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ