আমি সম্প্রতি একটি ইংলিশ ব্লগ http://epictopicz.blogspot.com খুলেছি.. এসইও করেছি, মানসম্মত কন্টেন্ট লিখছি.. ভিজিটর কই? আমার কন্টেন্ট কি মানসম্মত হচ্ছে না।?
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

মান সম্মত কনটেন্ট হলে ও সঠিকভাবে SEO করলে আস্তে আস্তে  ভিজিটর আসবে। নতুন ওয়েবসাইটতো তাই কম আসছে। আপনি অপেক্ষা করেন। আসলে কোন সাইটেই প্রথমে ভিজিটর আসতে চায় না।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

একটি সাইটে ভিজিটর বাড়ানোর কিছু স্ট্রাটেজি রয়েছে। যেমন: 

  • রিসার্চ 
  • কোয়ালিটি’ প্লাস ‘এসইও কনটেন্ট’ 
  • কনটেন্ট মার্কেটিং  

ব্লগ কন

টেন্ট তৈরির আগে আপনার অডিয়েন্স সম্পর্কে স্টাডি করার জন্য সময় নিন। তারা আসলে কী খুঁজছে? আপনার কাছে কি পেলে তারা বারবার ফিরে আসবে? নিচের প্রশ্নের উত্তর খুঁজে খুব সহজেই উত্তর পেয়ে যেতে পারেন। আপনার target audience কারা? আপনার কাছে কোন সমস্যার সমাধান খুঁজছে? তারা মূলত কি ধরনের কনটেন্ট আশা করছে? সাধারণত কোন মাধ্যমে তারা নিজেদের প্রশ্নের উত্তর কিংবা সমস্যার সমাধান খুঁজছে? উপরের প্রশ্নগুলোর উত্তর খুঁজে পেলে অডিয়েন্সের চাহিদা সম্পর্কে ক্লিয়ার আইডিয়া পাবেন। আরো বিশদভাবে রিসার্চ করার জন্য নিচের প্রশ্নগুলোও যুক্ত করে নিতে পারেন। ভিজিটরদের গড় বয়স কত? তাদের পেশা কী? তাদের শিক্ষাগত যোগ্যতা কতটুকু? তারা আসলে কোন বিষয়ে দক্ষ কিংবা কোন বিষয়ের উপর দক্ষতা অর্জন করতে চাচ্ছে?

উপরের এই অডিয়েন্স প্রোফাইলটি ই-কমার্স মার্কেটে বায়ার প্রোফাইল নামেও পরিচিত। আপনিও যদি কোনো অনলাইন স্টোর নিয়ে কাজ করে, তবে ভিজিটর বৃদ্ধি করার জন্য তথা বিক্রি বাড়াতে আপনার অবশ্যই এই এনালাইসিসটি করা উচিৎ।

তথ্যসূত্র - ব্লগ ভিজিটর বৃদ্ধি করার উপায়

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ