আমার ছোট বোনের বয়স ৬ বছর ৯ মাস । ওর জন্মের পর থেকে অর্থাৎ ২/৩ মাস পর থেকেই জিহ্বাতে নিচের চিত্রের ন্যায় গাঁ দেখা দেয় । যা এখন পর্যন্ত বিদ্যমান আছে । 

মাসের মধ্যে দেখা যায় যে ১০ থেকে ১৫ দিন ভালো থাকে আবার শুরু হয়ে যায়।। এমন আকার ধারন করে যেন জিহ্বার ভিবিন্ন স্থান থেকে চামড়া উঠে যায় ( চিত্রে যেমন আছে ,হয়তোবা ক্লিয়ার দেখা যাচ্ছে না) ।

এতে সে অনেক কষ্ট পায় জ্বালের কারনে ঠিক মত খাবার খেতে পারে না ।

অনেক ডাক্তার দেখিয়েছি । বিভিন্ন এলপথিক এবং হোমিও ঔষধও খাওয়াইছি কিন্তু কাজ হয় না । হতে পারে ্ যে সব ডাক্তার দেখেছেন তারা ঠিক মত ঔষধ দিতে পারেন নাই তাই হয়তোবা ভালো হয় নাই।

কেউ এই রোগের নাম ও চিকিৎসা জানলে দয়াকরে বলবেন ......।।

আর দোয়া করবেন আল্লাহ যেন আমার ছোট বোনটাকে শিগ্রই সুস্থতা দান করেন ।( আমিন )

image

image


শেয়ার করুন বন্ধুর সাথে
Call
আমি কোন ডাক্তার/ চিকিৎসকও না। কিন্তু আমি ব্যক্তিগত অভিগ্যতা থেকে দুইটা উপদেশ দিচ্ছি দেখুন কাজে লাগে কি না।

১. এই সমস্যাটা মূলত ভিটামিন বি জাতীয় খাবারের অভাবে হয়ে থাকে। তাই আপনি প্রচুর পরিমাণে আপনার বোনকে ভিটামিন বি সমৃদ্ধ খাবার খাওয়ান। আর কিছু আমিষ জাতীয় খাবারও খাওয়াবেন। যেমন : দুধ,ডিম ইত্যাদি।

২. কিছুটা এই রকম সমস্যাই আমিও এক সময় ভুগতাম। কিন্তু তারপর একজনের উপদেশ মতে আমি আমার দাঁত ব্রাশ করার জন্য যে ব্রাশ ব্যবহার করতাম যেটি নিরাপদে রাখছিলাম যেনো তেলাপোকা খুঁজে না পাই। আর আমার মোটামুটি ভিটামিন বি খাবার খাওয়া হতো। আর তাই অবিশ্বাস হলেও সত্যিই আজকে প্রায় ১ বছর যাবত আমার একদিনও এইরকম ঘা হচ্ছে না। আর তাই আপনি আপনার বোনের ব্রাশ নিরাপদ জায়গায় রাখুন আর প্রতি ১.৫-২ মাস পর পর ব্রাশ পরিবর্তন করুন।

বি.দ্র. আমি কোনভাবেই আপনার দেখানো ডাক্তার থেকে বেশি নই কিন্তু তাও চেষ্টা করে দেখুন।
আর ব্যক্তিগত বার্তায় আসবেন আমার নিজ গবেষণা থেকে একটা পরামর্শ দিবো।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

ভাইয়া চিত্রটির সমস্যার মত আমারও একই সমস্যা হয়েছিল । তবে আমার সমস্যাটা দূর হয়ে গিয়েছে । সেটা টিয়েন্স Orecare  হারবাল টুথপেস্ট ব্যবহার করে।তবে এটা শুধু এই সমস্যা দূর করে না। এটা কঠোর ও মাড়ি ফুলে হ্রাস করা, রক্তপাত বন্ধ করে, দাঁতের বহিরাংশ, মধ্যভাগ ও মূলের সংক্রমন প্রতিরোধ করে।তবে এটা যেখানে সেখানে পাওয়া যায় না অর্ডার করে নিতে হয় । পণ্যটি সম্পর্কে বিস্তারিত ও কোথায় পাওয়া যায় জানতে মন্তব্য করুন। image  image

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ