ব্রনের সমম্যায় অনেক বছর ধরে ভুগতাছি..তাই আমি fona plus jel ব্যবহার করতে চাই,,এখন কি এটা ভালো হবে?..যদি হয় তাহলে এর সাথে কি অন্য কোনো ঔষুধ খাব না কি?
Share with your friends
Call

আপনি fona plus gel টা ইয়ুস করুন

আর আপনাকে অন্য কোন ঔষধ খেতে হবে না

fona plus gel আমি নিজেও ইয়ুস করছি অনেক টা চলে

গেছে।


Talk Doctor Online in Bissoy App
Yakub Ali

Call

ডাক্তারগন

ব্রনের জন্য বর্তমান বেশি সাজেস্ট করে

Fona plus gel.

ব্যবহার বিধি, রাতে ঘুমানের আগে

ফেসওয়াস দিয়ে মুখ পরিস্কার করে, আক্রান্ত

স্থানে সামান্য

পরিমাণ করে ব্যবহার করুন।

 image

বিশেষ করে বয়ঃসন্দি কালে ব্রণের প্রাদুর্ভাব

বেশি হয়। সাথে

রোদ, ধুলাবালি ইত্যাদির প্রভাবে অনেক সময় মুখে ব্রণ হয়। এ ছাড়া পেট পরিষ্কার না থাকার কারণে বা অতিরিক্ত ভাজাপোড়া ও তেল-চর্বিজাতীয় খাদ্য খেলেও ব্রণ হতে পারে। এর দাগ দূর করতে সঠিক খাদ্যাভ্যাস অত্যন্ত জরুরি।

* ব্রণ দূর করতে প্রতিদিনের খাদ্য তালিকায় অ্যান্টি-অক্সিডেন্ট, ভিটামিন সি, ভিটামিন ই, ভিটামিন এ, ম্যাগনেসিয়াম ও সোডিয়ামসমৃদ্ধ খাদ্য রাখুন।

* চেরি, জাম, গ্রিন টি, লেটুসপাতা ইত্যাদিতে অ্যান্টি-অক্সিডেন্ট থাকে। ভিটামিন সি-সমৃদ্ধ ফলমূল যেমন তরমুজ, কমলা, স্ট্রবেরি, কামরাঙা ব্রণের দাগ দূর করতে সাহায্য করে।

* সবুজ শাকসবজি, করলা, মাছ, লালশাক, পেঁপে, কলা খান। চিরতা সারা রাত পানিতে ভিজিয়ে রেখে সকালে খালিপেটে খেতে পারেন। ধীরে ধীরে ব্রণ চলে যাবে।

* ডিমের সাদা অংশ ও বাদাম খান। এসব খাবারে প্রচুর পরিমাণে ভিটামিন ই রয়েছে। এ ছাড়া সালাদে অলিভ অয়েল মিশিয়ে খেতে পারেন। টমেটো, গাজর, হলুদে জীবাণুনাশক উপাদান থাকায় ব্রণ দূরীকরণে এগুলো বেশ সহায়ক।

* এ ছাড়া প্রচুর পরিমাণে পানি, ফলমূল ও ফলের রস পান করুন। এতে ব্রণ ও ব্রণের দাগ কমে যাবে ও ত্বক স্বাস্থ্যোজ্জ্বল হয়ে উঠবে।

Talk Doctor Online in Bissoy App
pkRasel

Call

হ্যাঁ ক্রিমটি ব্রন এর জন্য ভাল হবে,
অাপনাকে এর সাথে কোন ঔষুধ খেতে হবে না,
একটা ইউস করে দেখেন,
কোন পরির্বত না হলে ডাক্তার এর পরামর্শ নিন।

Talk Doctor Online in Bissoy App