আমি একজন ছেলে।আমর উচ্চতা ৫.৫↓আমর উজন ৮৫ কেজি।এই উজন এর মধ্যে আমর ভুরি অনেক বাড়তি এর রান অনেক মোটা।আমর কোমর ৩৮.এখন আমি আমর এই উজন কমাব কি করে।আর আমর পেটে ফাটল ধরেছে।মানে শরিরের বিভিন্ন অংশে যেমন ফাটে তেমন।এখন আমি কি ভাবে চিকন হবো।আর আমি সকাল এ দুপুর এ রাত এ কি কি খাবার খাব।আর কি কি খাবার খাব না সেটা ও জানান।যেমন মুরগি এর মাংশ এর কন কন অংশ খেতে পারব।
শেয়ার করুন বন্ধুর সাথে
TarikAziz

Call

খাওয়া কন্টোল করেও আপনি ওজন কমাতে পারেন, তবে কিছু ব্যায়াম করেও শরীর কমানো যায়। সকালে উঠে মাঠে গিয়ে আস্তে আস্তে আধঘন্টা মতো হেটেন, পারলে একটু দোড় দেবেন, তারপর কিছু push up এবং Sit up দেবেন, pack কিছু ব্যায়াম আছে, ওগুলো ভুড়ি কমাদে সাহায্য করবে, google- সার্চ করলেই পাবেন, আর কিছু butt exercise করবেন, এগুলোও google - এ পাবেন, আর একটু স্কিপিং করলে খুব ভালো হয়, কয়েকমাসেই ফিট বডি পেয়ে যাবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

এই বাড়তি চর্বি/ ভুড়ি কমাবার জন্যে রইলো কিছু কার্যকর টিপসঃ ১) হাঁটুনঃ প্রতিদিন নিয়ম করে হাঁটুন। যে দূরত্বে হেঁটেই যেতে পারবেন সেখানে রিকশা করে যাবেন না। প্রতিদিন কমপক্ষে ৩০ মিনিট হাঁটুন। প্রথম কিছুদিন ক্লান্ত লাগলেও কয়েক দিন পর এটা আপনার অভ্যাসে পরিণত হবে। ২) ভাজা পোড়া কম খানঃ ভাজা পোড়া জাতীয় খাবার কম খান। চেষ্টা করুন কম তেলে রান্না করা বা সেদ্ধ করা খাবার খেতে। ৩) ফাস্টফুডকে না বলুনঃ কোনভাবেই ফাস্টফুড খাবেন না। মেয়োনেজ, পনির, সস, তেল, মাখন এসব আপনার পেটে চর্বি জমতে সবচেয়ে বড় ভূমিকা রাখে। ৪) ঘুমাবার আগে হাঁটুনঃ ভুঁড়ি হবার অন্যতম কারণ খাবার ঠিকভাবে হজম না হওয়া। ঘুমাবার অন্তত দুই ঘন্টা আগে রাতের খাবার খান এবং খেয়ে কিছুক্ষণ হাঁটুন। এতে খাবার ভালোভাবে হজম হবে। পেট বাড়বে না। ৫) লিফট নয় সিঁড়িঃ অফিস বা বাসায় যতটা সম্ভব লিফটের বদলে সিঁড়ি ব্যবহার করুন। এটা পেটের জমে থাকা চর্বি অপসারণের খুব ভাল উপায়। এতে পেটের উপর চাপ পড়ে ও আস্তে আস্তে চর্বি কমতে থাকে। ৬) অভ্যাসে সচেতন হোনঃ চেষ্টা করুন সব সময় সোজা হয়ে দাঁড়াতে, বসতে ও হাঁটতে। কুঁজো হয়ে হাঁটবেন বা বসবেন না। দীর্ঘ সময় কুজো হয়ে এক স্থানে বসে থাকা, কম্পিউটারে কাজ করা এসবের কারণে ভুঁড়ি বেড়ে যায়। প্রতি এক ঘন্টা অন্তর একবার উঠে দাঁড়ান ও সোজা হয়ে বসুন। সংগৃহীত

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ