শেয়ার করুন বন্ধুর সাথে
Call

বেশি করে পানি খান,ডাবের পানি খাওয়ার চেষ্টা করুন,হাত পা এর অতিরিক্ত গরম অনূভুতি লাগব হবে। কিছু প্রাকৃতিক উপাদান আছে যা ঠিক ভাবে ব্যবহার করলে আপনার মুখে ঘামের প্রবণতা অনেক কমে যাবে তবে আপনার জিনগত সমস্যা হলে ডার্মাটোলজিস্টের পরামর্শ নিতে হতে পারে। জেনে নিন অতিরিক্ত ঘাম থেকে রেহাই পাবেন কিভাবে- প্রথম সমাধানটি খুব সহজ। বেশি করে টমেটো খান! টমেটোর মধ্যে এমন উপাদান আছে যা ঘাম কমাতে সাহায্য করে। প্রতিদিন ১ টি বা দুইটি করে টমেটো খান বা টমেটোর জ্যুস পান করুন। ২ চা চামচ কাচা মধু ও ২ চা চামচ অ্যাপল সিডার ভিনেগার মিশিয়ে দিনে তিনবার খালি পেটে খান নিয়মিত। খুব দ্রুত ফলাফল পাবেন । সবুজ মুগ ডাল ভেজে নিন এবং পাউডারের মত গুড়া করে নিন। ১ চা চামচ পাউডারের সাথে একটু কাচা দুধ মিশিয়ে সারা মুখে লাগিয়ে রাখুন। ৫ মিনিট পর মুখ ধুয়ে ফেলুন। নিয়মিত লাগান দ্রুত উপকার পাবেন। ১ টুকরা বরফ পাতলা সুতি বা মসলিন কাপড় দিয়ে পেচিয়ে নিয়ে মুখে ম্যাসাজ করুন কিছুক্ষণ। দিনে ২/৩ বার এভাবে বরফ দিয়ে ম্যাসাজ করলে ঘাম কম হবে। বিশেষ করে মেকআপ করার আগে এটি খুব কাজে দেয়। অ্যালো ভেরা বা শসা ঘাম প্রতিরোধের ক্ষেত্রে ভালো কাজ করে। প্রতিদিন ফ্রেশ অ্যালো ভেরার জ্যুস বা শসার জ্যুস পান করুন। সুপার শপ গুলো তে বেশ ভালো মানের অ্যালো ভেরা জ্যুস পাওয়া যায়। এগুলোও খেয়ে দেখতে পারেন। এর সাথে সাথে মুখে যদি অ্যালো ভেরা জেল বা শসার রস লাগান তাহলে আরো বেশি উপকার পাবেন। বগলের জন্য ঘাম রোধক ক্রীম বা স্প্রে ব্যবহার করুন ।যেমন (rexona) দীর্ঘমেয়াদে ঘাম বা দুর্গন্ধ রোধকের ব্যবহার স্বাস্থ ের জন্য হুমকিস্বরূপ। আপনি বিকল্প হিসেবে পাতিলেবুর রস ব্যবহার করতে পারেন, এটা স্বাস্থসম্মত এবং পরীক্ষিত। যা দুর্গন্ধ ও ঘাম থেকে রক্ষা করবে তবে প্রথম প্রথম হালকা চুলকাতে পারে কিন্তু ভয় পাবার দরকার নেই।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
avir

Call

শরীর কে সবসময় ঠান্ডা রাখুন, যথেষ্ট পরিমাণ পানি পান করুন যখন শরীরে গরম অনুভব করবেন তখন গ্লুকোজ খান এতে শরীর ঠান্ডা থাকবে এবং এর পাশাপাশি শরীর কে ঠান্ডা রাখতে ফলের জুস, ডাবের পানি খেতে পারেন, নিয়মিত গোসল করুন ঠান্ডা জায়গায় অবস্থান করুন ®… শরীর ঘামা তা কোনো রোগ নয়, তবে অতিরিক্ত ঘাম বের হওয়া এটা একটা সমস্যা অ্যালুমিনিয়াম ক্লোরাইডযুক্ত হেক্সাহাইড্রেট ( ড্রাইকেয়ার) যা একধরনের বিশেষ লোশন হাত-পায়ে শরীর এ ব্যবহারের মাধ্যমে হাত-পা এবং শরীর এ ঘাম কম বের হয়। তবে নিয়মিত গোসল করে শরীর কে পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে হবে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Masumakonda

Call

মনে হয় আপনার শরিরে চর্বি বেশি। আমার আমারও এই সমস্যা হয়েছিল। আপনি বেশি করে পানি পান করুন। নিয়মিত ব্যয়াম করুন আস্তে আস্তে সমাধান পাবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ