উম্মুল মুমিনীন আয়েশা রা. থেকে বর্ণিত। তিনি বলেন, রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে এক আনসার বলকের জানাযার দাওয়াত করা হল। আমি বললাম, হে আল্লাহর রাসূল! এর বড়ই খোশ নসীব। বেহেশতের চড়ুইদের সেও একটি চড়ুই। কেননা সে কোন গুনাহ করেনি বা গোনাহ করার বয়সও পায়নি। রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বললেন, এর বিপরিতটা কি হতে পারেনা আয়েশা? আল্লাহ একদল লোককে তো বেহেশতের জন্য সৃষ্টি করেছেন।তারা যখন তাদের পিতাদের ঔরসে ছিল তখনই তাদেরকে বেহেশতের জন্য সৃষ্টি করে রেখেছেন। অপরদিকে দোজখের জন্যও একদল লোক সৃষ্টি করেছেন। তারা যখন তাদের পিতাদের ঔরসে ছিল তখনই তাদেরকে দোজখের জন্য সৃষ্টি করে রেখেছেন। (সহীহ মুসলিম, হাদীস নং ৬৫৭৮।যদি এটা সত্যি হয় তাহলে আমাদের ভালো কাজ বা খারাপ কাজে কি আসে জায়? সব তো আগেই ঠিক করা
শেয়ার করুন বন্ধুর সাথে
ARZU

Call

হ্যাঁ, আপনি সঠিক লিখেছেন। রাসূল (সাঃ) তারপরও বলেছেন তোমাদের চেষ্টা করে যেতে হবে। আমরা শুধু চেষ্টা করতে পারি। ভাগ্য বদলানোর ইচ্ছা বা অনিচ্ছা একমাত্র আল্লাহতায়ালার।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

তবে আপনি জানেন যে বিষ খেলে মানুষ মারা যায় । আপনি ইচ্ছা করে বিষ খেয়ে আল্লাহর উপর চাপাতে পারেন না ।কেননা আল্লাহ মানুষের কাজের স্বাধীনতা দিয়েছেন । দোয়ার মাধ্যমে ভাগ্য পরিবর্তন করা সম্ভব।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ