ঘরের বাহিরে 3G পায় কিন্তু ঘরের ভিতরে আসলে 3G পায় না কি করবো এখন কোনো Tips আছে কি, এন্টেনা ব্যবহারে কি কোন ফল পাওয়া যাবে? গেলে কীভাবে এন্টেনা লাগাবো?
শেয়ার করুন বন্ধুর সাথে

এর জন্য কার্যকরী কোন টিপস নেই। তবে আপনি আপনার সিম/সেট চেইঞ্জ করে দেখতে পারেন, তার জন্য আগে কোন ফ্যামিলি মেম্বার/ফ্রেন্ডের কাছ থেকে সিম/সেট আপনার বাসায় এনে নেট চালিয়ে দেখতে পারেন, যদি তাদের সিম/সেট আপনার বাসার ভেতরে থ্রীজি নেট পেতে সমস্যা না করে তবে আপনি তাদের সিম/সেট ফলো করেন, আর যদি তাদের টাও একই সমস্যা করে তবে কিচ্ছু করার নেই। ধন্যবাদ। (আমি সিম চেইঞ্জ বলতে অন্যান্ন সিম কোম্পানির কথা বলেছি)

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

আসুন আমরা দেখে নেই কোন স্টেপগুলো ফলো করলে আপনিও এ সুবিধাটি পেতে পারেন। যা প্রয়োজন 1. গোলাকৃতির অ্যালুমিনিয়ামের ৩০০ মিমি একটি বাটি/ছাকনি। 2. থ্রিজি সাপোর্ট করে এমন একটি ইউএসবি মডেম 3. লম্বা ইউএসবি ক্যাবল (কম্পিউটারের দোকানে পাবেন, ক্যবলটি কত বড় হতে হবে তা নির্ভর করছে আপনার বাড়ির ছাদ থেকে আপনার কম্পিউটারটি যেখানে ব্যবহার করবেন তার দূরত্বের উপর।) 4. অ্যালুমিনিয়াম ফয়েল 5. একটি সার্কিট ডায়াগ্রাম (DC 12V, 1/2W SMPS বা নিয়ন্ত্রিত বিদ্যুৎ সাপ্লাই বা ব্যাটারি আপনার ইচ্ছামত ব্যবহার করতে পারেন । ধাপসমূহ এবার আপনাকে যা করতে হবে গোলাকৃতির অ্যালুমিনিয়ামের বস্তুটির ঠিক মাঝ খানে মডেমের ইউএসবির মাপে ছিদ্র করুন, তারপর উপরের অংশ দিয়ে ছিদ্রের মধ্যে আপনার মডেম ঢুকান ও নিচের প্রান্তে থেকে ইউএসবি ক্যাবল সংযুক্ত করে , আপনার বাসার ছাদে বা খোলা জায়গার উচুস্থানে আপনার তৈরি এন্টেনা স্থাপন করে দিন। আর ইউএসবি ক্যাবলের অপর অংশ আপনার পিসি বা ল্যাপটপের সাথে সংযুক্ত করুন। আপনার সিম থ্রিজি একটিভ করা না থাকলে করে নিন এবং যেকোনো একটি থ্রিজি প্যাকেজ চালু করে নিবেন । এখানে বাংলালিংক , গ্রামীনফোন, রবি , এয়ারটেল।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ