Share with your friends
Call

কোন সংস্থায় বিভিন্ন ধরনের সিস্টেমে ডাটা একে অন্যের সাথে বিনিময় করে, Tps ডাটার বড় উৎস অন্যনা পদ্ধতির মধ্যে সম্পর্ক থাকে এক্সিকিউটিভ সার্পোট সিস্টেম Ess→ডিসিশন সার্পোট সিস্টেম Dss→ ট্রানজেকশন প্রসেসিং সিস্টেম Tps→ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম mis

Talk Doctor Online in Bissoy App

Call

Transaction Processing Systems (TPS): এই সিস্টেমে প্রতিদিনের কার্যবিবরনী জমা করা হয় মধ্যবর্তী ম্যানেজারগণের সাপোর্টের জন্য। প্রোডাকশন সুপারভাইজরগণ তাদের TPS ব্যাবহার করে ইনভেন্টরি লেভেল রেকর্ড ও মনিটর করার জন্য এবং প্রোডাকশন লাইনের আউটপুটের জন্য।

Management Information System (MIS): এই লেভেলে TPS এর ডাটা ব্যাবহার করা হয় মধ্যবর্তী ম্যানেজারগণের সাপোর্টের জন্য। আঞ্চলিক সেলস ম্যানেজারগণ তাদের MIS রিপোর্ট ব্যাবহার করে সাপ্তাহিক বিভাগীয় বিক্রি মনিটর করার জন্য এবং তারা প্রকৃত বিক্রির সাথে টার্গেট করা বিক্রির তুলনা করে। 

Decision Support System (DSS): মধ্যবর্তী ম্যানেজারগণের সাপোর্টের জন্য TPS এর ডাটা এবং ফ্লেকসিবল অ্যানালিটিক্যাল টুলস ব্যাবহার করে।   আঞ্চলিক সেলস ম্যানেজারগণ আঞ্চলিক বিক্রি এবং করপোরেট প্রবৃদ্ধির একটি সাম্প্রতিক প্রবৃদ্ধি ক্যামপেইনের প্রভাবের মূল্যায়ন করতে পারেন।

Executive Support System (ESS): উচ্চ পর্যায়ের ম্যানেজারগণের সাপোর্টের জন্য বাহ্যিক ডাটা এবং MIS এবং TPS অভ্যন্তরীণ ডাটা ব্যাবহার করা হয়। বর্তমান মার্কেটিং কার্যকলাপ দেখার জন্য এবং দীর্ঘ মেয়াদী মার্কেটিং কৌশল নির্ধারণ করার জন্য মার্কেটিং ভাইস প্রেসিডেন্ট তার ESS ব্যাবহার করেন।

image

Talk Doctor Online in Bissoy App