শেয়ার করুন বন্ধুর সাথে

ভালোবাসা একটি মানবিক অনুভূতি এবং আবেগকেন্দ্রিক একটি অভিজ্ঞতা। বিশেষ কোন মানুষের জন্য স্নেহের শক্তিশালী বহিঃপ্রকাশই হচ্ছে ভালোবাসা। আর, আবেগ-কে সংজ্ঞায়িত করা কঠিন। আবেগকে অনেকে অনুভূতির সমার্থক ধরে নেয়। যদিও অনুভূতি শারিরীক/ মানসিক দুইই হতে পারে, আবেগ মূলতঃ মানসিক। এটা এমন একটি মানসিক অবস্থা যা স্বতঃস্ফূর্তভাবেই উদ্ভূত হয়; সচেতন উদ্যম থেকে নয়। এর সাথে মাঝে মাঝে শারিরীক পরিবর্তনও প্রকাশ পায়। সেক্ষেত্রে আবেগকে বলা যায় অনুভুতির উৎস। আবার শারীরিক ভাবো বলতে গেলে মসৃন পেশী এবং বিভিন্ন গ্রন্থির কারনে শরীরের অন্তর্নিহিত পরিবর্তনই হল আবেগ ৷

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

ভালবাসা সর্বজনীন স্বীকৃত। আবেগ সর্বজনীন স্বীকৃত নয়। ভালবাসায় আবেগ আছে, কিন্তু আবেগের মাঝে ভালবাসা না-ও থাকতে পারে । কারোর জন্য কথায় কথায় মরতে চাওয়া নিছক পাগলামী আবেগ, কিন্তু তার জন্য শত কষ্ট করে বেঁচে থাকার ুউপযুক্ত চেষ্টার নাম ভালবাসা । 

প্রমাণ পাগল সর্বদা নিয়ম বহির্ভূত (আইনের বাইরে) । পাগলদের চিকিৎসা করানো উচিৎ। তবে অনেক দুষ্টু মানুষ আবেগ -কে প্রতারণার অন্যতম হাতিয়ার বানায়।। যাদের সাথে সমাজের লোকদের মেলামেশা ও বিশ্বাস করা থেকে বিরত থাকা বাঞ্চনীয়। 

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ