Call

হ্যাঁ, আছে । আপনি বেশিক্ষণ মোবাইল টেপাটেপি করবেন না । এতে ব্যাটারির উপর চাপ পড়ে যায় এবং অল্পতেই চার্জ শেষ হয়ে । যদি সমস্যা চার্জার/ব্যাটারিগতভাবে হয়ে থাকে, তাহলে এগুলো পরিবর্তন করুন ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

Call

Setting > Develop > Background Process Limit এ ক্লিক করুন।তারপর No background process করে দিন।এতে আপনার ফোনের অ্যাপসগুলো ব্যাকগ্রাউন্ডে কাজ করবে না।ফলে ব্যাটারীও অধিক সময় ব্যাকআপ দিবে।


আর আপনি উক্ত অ্যাপসটি ব্যবহার করতে পারেন - DU Battery Server.

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Ronu

Call
আপনি ব্যাটারি সেভার হিসেবে Greenify ব্যবহার করতে পারেন। ব্যাটারী সেভার এপসগুলোর মূল কাজ হলো ব্যাকগ্রাউন্ড এ থাকা রানিং এপসগুলো বন্ধ করে দেয়া। আর এই কাজটা বর্তমানে প্রায় সকল অ্যান্ড্রয়েড ফোনের স্টকরমে দেয়া থাকে।
এরপরও যদি আপনি ব্যাটারী সেভার এপস ব্যবহার করতে চান তবে চোখ বন্ধ করে greenify এপসটি ব্যবহার করুন। এটা অন্যান্য ব্যাটারী সেভার এপসের মত আপনার ব্যাটারী চার্জ নষ্ট করবে তো নাই বরং আগে যদি ডিসপ্লে অফ থাকা অবস্থায় কয়েক ঘন্টায় ২% চার্জ কমতো সেখানে এই এপসটা ব্যবহারের কারনে ১% কমবে। আমি নিজেও ব্যবহার করি।
আপনার ব্যাকগ্রাউন্ডে যদি অতিরিক্ত অ্যাপ রান করা এরফুলে এরকম হয়ে থাকে৷ আপনি ব্যাকগ্রাউন্ডে যেসব অ্যাপ রান হচ্ছে সেগুলোর Cache Clear করুন। আপনি আপনি নিচের নিয়ম ফলো
  • প্রথমে Setting এ যান।
  • তারপর আপনার ফোনের Application Maneger এ যান।
  • তারপর অপশন লগো থেকে Short by size থাকলে ক্লিক করুন।
  • যেসব অ্যাপ প্রথমে থাকবে সেগুলোর Cache Clear করুন।

আপনি এছাড়া নিচের রুলস ফলো করতে পারেন।
  • স্মার্টফোনের চার্জ ধরে রাখার জন্য পর্দার ব্রাইটনেস কমিয়ে রাখুন।
  • ভাইব্রেশন ফাংশন অতিরিক্ত ব্যাটারি শক্তি ব্যবহার করে থাকে। তাই অতি প্রয়োজন না হলে ভাইব্রেশন মোড বন্ধ করে রাখুন।
  • কিছু অ্যাপস রয়েছে যা ফোনের ব্যাটারি দ্রুত খরচ হয় বা ফোন গরম হয়ে ওঠে। তাই এ ধরনের অ্যাপস ব্যবহার না করাই ভালো। এক্ষেত্রে অপ্রয়োজনীয় অ্যাপ আনইন্সটল করুন।
  • আপনার মোবাইলের পুশ নোটিফিকেশন বন্ধ রাখুন। এগুলো অনেক সময় দেখা যায়, ই-মেইল, ফেসবুক, গুগল প্লাস, টুইটারসহ আরও বিভিন্ন ধরনের অ্যাপ্লিকেশনে ‘পুশ নোটিফিকেশন’ নামের একটি সুবিধা থাকে। প্রয়োজন না থাকলে বন্ধ রাখুন।
ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ