user-avatar

MdTuhinrand1

MdTuhinrand1

MdTuhinrand1 এর সম্পর্কে
যোগ্যতা ও হাইলাইট
পুরুষ
Unspecified
Unspecified
প্রশ্ন-উত্তর সমূহ 423.98k বার দেখা হয়েছে
জিজ্ঞাসা করেছেন 158 টি প্রশ্ন দেখা হয়েছে 141.63k বার
দিয়েছেন 263 টি উত্তর দেখা হয়েছে 282.35k বার
0 টি ব্লগ
0 টি মন্তব্য
ভিটামিন 'এ'-এর অভাবজনিত সমস্যার কারণে চুল পড়া সমস্যায় ভুখছেন । তাই শরীরের প্রয়োজন অনুযায়ী ভিটামিন এ সমৃদ্ধ খাবার যেমনঃ খাসির কলিজা, মিষ্টি কুমড়া,মলা মাছ, গাজর, লালশাক ইত্যাদি খান ।
হ্যাঁ, আমিও ৯৯% নিশ্চিত এই দুই আইডি একজনের ।!MMMM! প্রোফাইলে গিয়ে আইডি ঘাঁটাঘাঁটি করে দেখলাম এই ব্যক্তির প্রত্যেকটা প্রশ্নেই এম জে মারজান আহমেদ উত্তর করছেন । তবে চালাকি করে এম জে মারজান আহমেদ দুটি আইডিতে একই ইমেল নাও দিতে পারে । বিষয়টি প্রশাসনের তদন্ত করে দেখা উচিত ।
আজ ভূত এফএম রাত ১১ঃ৫৯ মিনিটে ৮৮.০ মেগাহার্জে অনুষ্ঠিত হবে ।
অতিরিক্ত মোবাইল চালালে শারীরিক সমস্যা হয় । যেমনঃ আঙ্গুলে ব্যাথা, চোখে সমস্যা, কানে কম শোনা, মাথা ব্যাথা হওয়া, ঘুম কম হওয়া এবং স্বাস্থ্যের উপর খারাপ প্রভাব পড়তে পারে । মোবাইল বেশি আসক্ত হলে শিক্ষার্থীদের মূল্যবান সময় নষ্ট হয় । এতে পড়াশোনায় মারাত্মক ক্ষতি হয় ।
সবার সাথে ভালো আচরণ করা আমাদের অনেক প্রয়োজন । মানুষের চরিত্রের প্রশংসনীয় আচরণ হলো বড়দের প্রতি শ্রদ্ধা ও ছোটদের প্রতি স্নেহ প্রদর্শন করা । এর মাধ্যমে ছোটরা বড়দের শ্রদ্ধা ও সম্মান করতে শেখে এবং বড়রা ছোটদের স্নেহ ও ভালোবাসেন । ফলে সমাজে মধুর পরিবেশ সৃষ্টি হয় । আমাদের নবি তিরমিযি শরীফে বলেন, "সে ব্যক্তি আমার উম্মতের মধ্যে গণ্য নয়, যে ব্যক্তি ছোটদের স্নেহ করে না এবং বড়দের সম্মান করে না "।
যে প্রক্রিয়া দূর থেকে টেলিফোন ব্যবহার করে স্বাস্থ্য সেবা দেওয়া যায়, তাকে টেলিমেডিসিন বলে ।
আপনার এটা ভিটামিন সি এর অভাবজনিত সমস্যা । কারণ এ ভিটামিনের অভাবে হাতে শিরা জেগে থাকে । তাই আপনি পর্যাপ্ত পরিমাণে ভিটামিন সি সমৃদ্ধ খাবার যেমনঃ আমলকি, পেয়ারা, জাম্বুরা , লেবু, কাঁচা মরিচ, ইত্যাদি মৌসুমি ফল পর্যাপ্ত পরিমাণে খান । প্রতিদিন খাদ্য তালিকায় টাটকা শাক-সবজিকে প্রধান্য দিবেন ।
অবসর সময়ে অনেকেই ধরনের কাজ করে থাকে । যেমনঃ ডাকটিকেট সংগ্রহ করা, মুদ্রা সংগ্রহ, মাছ ধরা, বই পড়া, গান শোনা, অটোগ্রাফ সংগ্রহ,ভ্রমণ করা, বাগান করা, বাদ্যযন্ত্র বাজানো, টিভি দেখা, ছবি তোলা এবং আরও কত কী! তাই আপনি উপরিউক্ত কিছু শখ অবসর সময়ে কাটানোর জন্য বেছে নিতে পারেন ।
ব্যায়াম শরীরের জন্য অনেক প্রয়োজন । এটি আমাদের শরীর ও মনকে সুস্থ ও কর্মক্ষম রাখে । শরীরচর্চা আমাদের দেহে অঙ্গপ্রতঙ্গকে সঞ্চালিত করে । আমাদের জীবনে শরীরচর্চার অনেক উদ্দেশ্য রয়েছে । শরীর ও মনের মধ্য ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে । আপনি অবশ্যই জানেন, "সুস্থ শরীরেই সুস্থ মন বিরাজ করে"। সুস্থ মনের জন্য আমাদের একটা শরীর প্রয়োজন । আমাদের শরীরকে সুস্থ রাখতে ব্যায়াম একটা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে ।শরীরচর্চা (ব্যায়াম) আমাদের মস্তিষ্ককে শক্তিশালী করে, হজম শক্তি ও রক্তসঞ্চলন প্রক্রিয়ায় উন্নয়ন ঘটায় । এটি আমাদের কায়িকশ্রমে উদ্দীপনা জাগায় । মানবদেহ একটা যন্ত্রের মতৌ । ব্যায়ামের অভাবে এটি নিষ্ক্রিয় ও দুর্বল হয়ে পড়ে । কিন্তু অতিরিক্ত ব্যায়াম ক্ষতিকর । এটি অসুস্থতার কারণ হয় । তাই মাত্রাতিরিক্ত ব্যায়ামও আবার ভালো নয় ।
নিচে সাইটটির লিঙ্ক দেওয়া হলঃ http://XtGem.com/ ।
পয়েন্ট বেশি থাকলে নাকি বেশি অফার দেয়?