ব্লগিংকে একটি পারসনাল ওয়েব সাইট বলা যায়।ব্লগিং বিভিন্ন ধরনের হয়।যেমন:পারসনাল,সামাজিক,পন্য ভিত্তিক ও খবরের।ব্লগিং করতে প্রয়োজন ইন্টারনেট কানেকশন,ডিভাইস ও লিখার দক্ষতা।ব্লগিং একটি আউটসোর্সিং এর মাধ্যম।গুগল এডসেন্স হলো এখানে আউটসোর্সিং এর জন্য আদর্শ সেবা। ব্লগিং করলে আপনি নিজে বুঝে যাবেন।গুগলে সার্চ করলে আপনি বিভিন্ন ব্লগিং সাইট পাবেন। 

Talk Doctor Online in Bissoy App
Ma365t

Call

নতুন ব্লগ তৈরি করুন, আয় করুন, জেনে নিন কিভাবে কি করবেন

আপনি ফেসবুকে নানা বিষয়ে স্ট্যাটাস দেন, সেটাকেই সমৃদ্ধ করে নিজেরে একটি পোর্টালে রাখুন। যদি নির্দিষ্ট বিষয় ধরে এগোতে পারেন তবে এটা সমৃদ্ধ হয়ে উঠবে অল্পদিনেই। অল্প কিছু বিনিয়েোগের সুফল বছর খানেকের মধ্যেই পেতে শুরু করবেন। তবে, নতুন ব্লগিং শুরু করার আগে কিছু গুরুত্বপূর্ণ বিষয় জেনে নিতে পারেন।
মনে রাখুন, এটা এক সময় শখ করে শুরু হলেও এটা এখন পেশা হিসেবেও নিতে পারে।। অনেক লেখক শুধুমাত্র ব্লগের মাধ্যমে জীবিকা নির্বাহ করে থাকেন। শুধু তাই নয় এমন অনেক ব্লগার রয়েছেন যারা ব্লগিং করে গুগল অ্যাডসেন্স থেকে যে পরিমাণ আয় করেন তা আপনার চিন্তারও বাইরে। তাই, কেউ যদি কোন বিষয়ে দক্ষ হয়ে থাকেন, সঠিক পদ্ধতি অবলম্বন করে সেই বিষয়টি নিয়ে ব্লগের মাধ্যমে অনেক টাকা ইনকাম করতে পারবেন। কিন্তু ব্লগিং শুরু করার আগে আপনাকে বেশ কিছু বিষয় সম্পর্কে ধারণা নিয়ে রাখতে হবে।
ব্লগিং শুরু আগে শিখুন, পড়ুন, আপনার প্রিয় বিষয় সম্পর্কে জ্ঞান অর্জন করুন। যে বিষয় ভালো পারেন শখের যে কোনো বিষয়কে আপনি ব্লগের বিষয়বস্তু হিসেবে ব্যবহার করতে পারেন।

ব্লগিং শুরু করার আগে যা যা জানা উচিৎ


নতুন ব্লগ শুরু করার আগে অবশ্যই পরিকল্পনার প্রয়োজন। এটা ব্লগের নাম ঠিকানা নির্বাচনের মাধ্যমে শুরু করতে হবে। ব্লগিং শুরু করার আগে, ডোমেইনের নাম নির্বাচন করা সবচেয়ে গুরুত্বপূর্ণ। পাঠককে আকৃষ্ট করার জন্য ওয়েব সাইটের এসইও ফ্রেন্ডলি URLs একটি গুরুত্বপূর্ণ মাধ্যম। আপনার ডোমেইনের নামই হবে, আপনার ওয়েবসাইটের ইউআরএল।
তাই, ওয়েব সাইটের এমনভাবে নির্বাচন করতে হবে যাতে এটা সহজে মনে রাখা যায়।  আপনার ব্লগের ডোমেইন নেম যেমন হওয়া উচিৎ লেখাটি পড়ে নিলে আপনি পুরোপুরি বুঝে যাবেন আপনার ব্লগের ডোমেইনের নাম ঠিক করবেন কীভাবে।
ব্লগের নাম থেকে সবাই এর বিষয়বস্তু সম্পর্কে ধারণা করে থাকে, তাই ব্লগের বিষয়বস্তুর সাথে সম্পর্কিত নাম নির্বাচন করতে হবে। ব্লগিংয়ের ক্ষেত্রে স্বতন্ত্র বিষয়বস্তু নির্বাচন খুবই গুরুত্বপূর্ণ বিষয়। ব্লগের বিষয়বস্তু নির্বাচন সাধারণত দুইভাবে করতে দেখা যায়।

অর্থোপার্জনের জন্য কিভাবে ব্লগিং শুরু করব বিস্তারিত

Talk Doctor Online in Bissoy App
Waruf

Call

ব্লগ হচ্ছে একটি পার্সোনাল অনলাইন জার্নাল। এখানে নিজের মতামত, গল্প, শিক্ষনীয় বিষয় ইত্যাদি পোস্ট করা যায়।

ব্লগিং করতে একটি ব্লগ, ইন্টারনেট, কম্পিউটার দরকার।

ব্লগ নিজের প্যারেন্টাল কন্ট্রোলে বানাতে আপনাকে ডোমেইন হোস্টিং কিনতে টাকা খরচ করতে হবে। সেটাপ করে ব্যবহার উপযোগী করতে কিছুটা প্রোগ্রামিং জানতে বা বুঝতে হবে অথবা কিছু টাকা দিয়া অন্যের কাছ থেকে সেটাপ করে নিতে পারেন।

এছাড়া ফ্রি ব্লগিং করতে ব্লগার বা ওয়েবলি সাইট জনপ্রিয়। 

ব্লগ থেকে টাকা ইনকামতো করা যায়। কিন্তু বিষয়টা সহজ নয়। বিস্তারিত এখানে দেখুন https://anwesa.xyz/1020/https-topbanglapages 

Talk Doctor Online in Bissoy App
Unknown

Call

ব্লগিং করে ইনকাম করা যায় এটা আমরা অনেকেই জানি কিন্তু কিভাবে একটি ব্লগ বানাতে হয় তা অনেকেই জানিনা। তাই আমি আজকে বিস্তারিত এখানে আলোচনা করব।

একনজরে বিষয়বস্তু

  1. ব্লগ কি
  2. ব্লগ কেন তৈরি করবেন
  3. একটি ব্লগ তৈরি করতে কত খরচ হয়
  4. কয়টি উপায়ে ব্লগ তৈরি করা যায়
  5. ফ্রী ব্লগ কি
  6. পেইড ব্লগ কি
  7. আংশিক পেইড ব্লগ কি

বিস্তারিত..  ব্লগিং কি, কেন এবং কিভাবে তৈরি করবেন? শুরু থেকে শেষ


Talk Doctor Online in Bissoy App