শেয়ার করুন বন্ধুর সাথে

আপনি পরিচ্ছন্ন থাকার চেষ্টা করুন৷ আপনার কাপড় ধোয়ার সময় লিকুইড স্যাভলন ব্যবহার করুন৷ আক্রান্ত স্থান শুষ্ক রাখার চেষ্টা করুন৷ গোসলে নিম সাবান ব্যবহার করুন৷ আশা করি ভালো ফল পাবেন৷

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Jamiar

Call

আপনি ক্ষত স্থানে সাবান লাগাবেন না। জামনিম পাতা গরম পানিতে সিদ্ধ করে সেই পানি দিয়ে পরিস্কার করুন । আর ক্ষত স্থানে ফাংগালিন ক্রিম ব্যাবহার করুন। ঢিলেঢালা পোশাক পরুন। সকল ঔষধ সেবন করার আগে ডা: এর পরামর্শ নিবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ

এটা সাধারণ চুলকানি কিংবা দাদও হতে পারে। আপনি আপাতত নিচের নিয়মগুলো ফলো করুন এবং কোন চর্মরোগ বিশেষজ্ঞ ডাক্টারের কাছ থেকে চিগিৎসা সেবা গ্রহণ করুন। আশারাখি দ্রুত ভাল হয়ে উঠবে। আপনার প্রতি শুভ কামনা রইল।

১. চুলকানির স্থান প্রতিদিন পরিষ্কার করতে হবে। কোন অবস্থাতেই অপরিষ্কার থাকা যাবে না। গোসলের সময় জীবাণুনাশক সাবান দিয়ে আক্রান্ত স্থান ভালভাবে ধুয়ে ফেলুন, এবং অবশ্যই লক্ষ্য রাখুন সাবানটি যেন আপনার পরিবারের অন্য কোন সদস্য ব্যবহার না করে। নাহলে তারাও এতে আক্রান্ত হবে।

২. প্রতিদিন পরিষ্কার অন্তর্বাস ব্যবহার করুন। এ ক্ষেত্রে পরামর্শ হচ্ছে সপ্তাহের ৭ দিনের জন্য ৭টি অন্তর্বাস কিনে নিন। প্রতিদিন নতুন অন্তর্বাস পরুন। সম্ভব না হলে একদিন ব্যবহারের পরেই অন্তর্বাস ধুয়ে পরিষ্কার করে রাখুন।

৩. চুলকাবেন না। যত বেশি চুলকাবেন ততই তা শরীরের বিভিন্ন স্থানে ছড়িয়ে পড়বে। এছাড়া এটি আপনার অভ্যাসে পরিণত হয়ে যাবে, ফলে জনসমক্ষে বিব্রতকর অবস্থায় পরতে হবে।
৪. আক্রান্ত স্থান যথা সম্ভব শুষ্ক রাখার চেষ্টা করুন
৫. সুতির অন্তর্বাস পরিধান করুন

 

 

 


ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ