আমি অনেক ভালো ছাত্র ছিলাম। আমি কিন্ডার গার্টেনে পড়তাম। ৬ষ্ঠ শ্রেনী পর্যন্ত আমার রোল ১ ছিল । ৬ষ্ঠ শ্রেনি পর্যন্ত স্মরন শক্তি ভালই ছিল । এখন ইন্টার ফাস্ট ইয়ারে পড়ি।বেশি পড়তেও মন চায় না। এখন কোন কিছু মনে থাকে না। আমার স্মৃতি শক্তি কমে যাওয়ার কারন কি? এবং কি করলে স্মৃতি শক্ত আগের মতো হবে। দয়া করে জানাবেন।
শেয়ার করুন বন্ধুর সাথে
Call

স্বজন হারানোর বেদনা স্মৃতিশক্তি কমে যাওয়ার মুল কারন। এছাড়া দীর্ঘদিন ধরে একাকীত্ব ও হতাশায় ভুগলে স্মৃতিশক্তি কমে যাওয়ার সম্ভাবনা রয়েছে। প্রাকৃতিক দূষণের মধ্যে দীর্ঘদিন থেকেছেন তাদের মধ্যে স্মৃতিশক্তি কমে যাওয়ার হার বেশি। দীর্ঘদিন ধরে যারা অনিদ্রায় ভুগছেন, তাদের মধ্যে স্মৃতিশক্তি কমে যাওয়ার প্রবণতা থাকে। উচ্চ রক্তচাপের রোগীদের মধ্যে স্মৃতি হারানোর প্রবণতা বেশি। দুশ্চিন্তা এক প্রকারের ব্যাধি। দুশ্চিন্তা আমাদের বুদ্ধি প্রয়োগের ক্ষমতাকে হ্রাস করে। ক্রমাগত দুশ্চিন্তা করা একটি অভ্যাসে পরিণত হয়। এমন অনেক মানুষ আছেন যারা অল্প সমস্যাতেই দুশ্চিন্তাগ্রস্ত হয়ে আর কোন সমাধান তো পানই না, অন্যদেরকেও সমস্যায় ফেলে দেন। অনেকে কোন কারণ ছাড়াই দুশ্চিন্তা করে রাতে ঘুমাতে পারেন না। এসব ক্ষেত্রে অবশ্যই মানসিক রোগের চিকিৎসকের স্মরণাপন্ন হওয়া উচিৎ।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Porimolroy

Call

টেনশন একটা বড় জিনিস ছোট থাকতে আপনার কোন চিন্তা ছিল না এখন বড় হয়েছেন তাই চিন্তার পরিমান বেড়ে গেছে,যেমন টাকা,বড় হয়ে কি করবেন এছাড়াও অলসতা এর জন্য দায়ি নিয়মিত পড়াশুনা না করলে লোহার মতো মস্তিষ্কে মরিচা ধরে ফলে স্মৃতিশক্তি হ্রাস পায়

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ