আমার মাথায় তৈলাক্ত খুসকি হয় এবং মাথা অনেক চুলকায়। এবং চুল ওঠে। আমি যদি একটু দোর দেই বা পরিশ্রমের কাজ করি  যদি আমার মাথা একটু ঘেমে যায় তাহলে মাথায় অনেক ময়লা জমা হয়।এমতাবস্থায় যদি আমি আমার নখ দিয়ে মাথা চুলাকাই তাহলে আমার নখের মধ্যে অনেক কাদা+তৈলাক্ত ভাবের ময়লা জমা হয় যদি আজ শ্যাম্পু করি বড়জোর আজকে দিনটা ভালো থাকবে কিন্তু কালকে আবার সেই খুসকি আর তৈলাক্ত ভাবের কাদা টাইপের ময়লা জমবে এবং এ থেকে চুল ওঠছে এমতাবস্থায় আমি কি করবো?? এটা কিসের সমস্যা?? আমি অনলাইনে এমন সমস্যা অনেক দেখেছি যেটাতে ড্যানসেল শ্যাম্পু ব্যবহার করতে বলা হয়েছে?? এখানে একটা বেপার কি আমার মাঝে মাঝে চোখ ফুলে ও লাল হয়ে যায় অসম্ভব চুলকানোর জন্য কিন্তু আমি বুঝতে পারছি না যে আমার এই মাথা চুলাকানো, চুল পড়া ও খুসকি কিসের সমস্যা,ছত্রাক বা ব্যাকটেরিয়া জনিত নাকি এলার্জি জনিত কারন?? আমি জানতে চাই এর কারন কি,কেন হয় এবং প্রতিকার এর উপায়??
শেয়ার করুন বন্ধুর সাথে
AsifRana

Call

চুল খুব বেশি পড়লে আমার মনে হয় আপনার নেড়া হয়ে যাওয়া উচিত। এতে আপনার দুটো লাভ হবে। ১. আপনার চুল পড়া বন্ধ হবে ২. আপনার খুশকি থাকবেনা এবং নতুন পুষ্টি যুক্ত চুল উঠবে। যদি চুল খুব বেশি না পড়ে তবে আপনি হোমিওপ্যাথি ডাক্তার দেখান। এছাড়া আপনি ধূলাবালি থেকে দূরে থাকবেন, মাথা ভালোভাবে পরিষ্কার করবেন, এবং আমলকির রস ও মেহেন্দির পাতার পেষ্ট বানিয়ে চুলে প্রতিদিন গোসলের আগে মাখবেন। উপকার পাবেন।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ
Call

প্রথমত চর্মরোগ বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ নেওয়া উত্তম।সাধারণ কোন শ্যাম্পু ব্যবহার না করে মেডিকেটেড শ্যাম্পু ব্যবহার করেন। "ওডিসি" মেডিকেটেড শ্যাম্পুটি ব্যবহার করে দেখতে পারেন।মূল্য সাত টাকা প্যাক, ব্যবহারের নির্দেশনা প্যাকেটের গায়ে লেখা আছে। মাথায় ময়লা ও ধুলোবালি জমতে না পারে সেদিকে খেয়াল রাখুন।এলার্জী জাতীয় খাদ্য এড়িয়ে চলুন। চুল ন্যাড়া বা সর্বদা ছোট রাখতে পারেন।এতে মাথা ঘামবে কম মাথায় চুলকানি কমবে ও চুলে ময়লা কম পড়বে।

ভিডিও কলে ডাক্তারের পরামর্শ পেতে Play Store থেকে ডাউনলোড করুন Bissoy অ্যাপ